• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠাল টাইগাররা

  ক্রীড়া প্রতিবেদক

১৪ জুলাই ২০২৩, ১৭:৪৯
টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠাল টাইগাররা
টাইগার ও আফগান ক্রিকেটাররা (ফাইল ছবি)

ওয়ানডে সিরিজে পরাজয়ের পর এবার টি-টুয়েন্টি সিরিজে মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান। দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বৃষ্টির শঙ্কা নিয়েই টস করতে নামেন দল দুটির অধিনায়করা। তবে সিলেটের আবহাওয়া এখন বেশ রোদ্রৌজ্জ্বল এবং আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই!

আগে ফিল্ডিং নেওয়ার কারণ হিসেবে সাকিব বলছেন, উইকেট ভালো হচ্ছে। ৪০ ওভারই ভালো ক্রিকেট খেলতে হবে আমাদের। টি-টুয়েন্টি সব সময়ই মোমেন্টামের ব্যাপার। আফগানিস্তান ভালো দল। ভালো একটি চ্যালেঞ্জ। ছেলেরাও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। সিলেটের উইকেট ক্যারি ও বাউন্স আছে, সেটি কাজে লাগাতে হবে আমাদের। আজ তিন স্পিনার ও তিন পেসার নিয়ে খেলব।

এর আগে ঢাকার একমাত্র টেস্টে দাপুটে জয় পেলেও, চট্টগ্রামের মাটিতে টাইগারদের ওয়ানডে সিরিজটা ভালো যায়নি। তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচেই ছিল শোচনীয় পরাজয়। যদিও সিরিজের শেষ ম্যাচ জিতে কিছুটা হলেও স্বস্তিতে বাংলাদেশ।

সবশেষ ম্যাচ জিতে আসায় সিলেটে কিছুটা আত্মবিশ্বাসের সাথেই পা রেখেছে বাংলাদেশ দল। যদিও আফগানিস্তানের সাথে এই ফরম্যাটে রেকর্ড সুখকর না বাংলাদেশের জন্য। দুই দলের মধ্যে টি-টুয়েন্টি ফরম্যাটে দেখা হয়েছে মোট ৯ বার। এরমাঝে ৬ বারই জয় পেয়েছে আফগানরা। আর বাংলাদেশের জয় ৩ ম্যাচে।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একাদশ :

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তান একাদশ :

রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড