• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ধ্যায় আফগান বধের মিশনে নামছে টাইগাররা

  ক্রীড়া ডেস্ক

১৪ জুলাই ২০২৩, ১১:৩৭
সন্ধ্যায় আফগান বধের মিশনে নামছে টাইগাররা
মাঠে টাইগার ও আফগান ক্রিকেটাররা (ফাইল ছবি)

সফরকারী আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ পরাজয়ের পর এবার স্বাগতিক বাংলাদেশের লক্ষ্য এখন টি-টুয়েন্টি সিরিজ জয়। দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে আজ শুক্রবার সন্ধ্যা ছয়টায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। ওয়ানডে সিরিজে সফরকারীরা দাপট দেখালেও টি-টুয়েন্টিতে ভালো কিছু করতে আত্মবিশ্বাসী স্বাগতিক অধিনায়ক সাকিব আল হাসান।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে সাকিব বলেন, আপনি যাকে ইচ্ছা ফেভারিট বলতে পারেন, আমরা দুই ম্যাচই জিততে চাই। ঘরের মাঠে সবশেষ দুটি সিরিজই আমরা ভালো খেলেছি। এটা আমাদের জন্য নতুন আরেকটি চ্যালেঞ্জ। আফগানিস্তান অবশ্যই ভালো দল। আমাদের চেষ্টা থাকবে, যেভাবে আমরা ক্রিকেটটা খেলছি, যেভাবে উন্নতি হচ্ছে, প্রতিটি ম্যাচেই ওভাবে পারফর্ম করার জন্য।

সিলেট মাঠের কন্ডিশন দুই দলের জন্যই সমান দাবি অধিনায়ক সাকিব আল হাসানের। তিনি বলেন, কন্ডিশন নিয়ে আসলে আমরা খুব একটা চিন্তা করছি না। এর সবচেয়ে বড় কারণ হচ্ছে, দুই দলের জন্যই কন্ডিশন সমান।

তিনি আরও বলেন, আমার কাছে মনে হয় না যে আমরা এখন এমন দল আছি যে, আমাদের কন্ডিশনের ফায়দা নিতে হবে। আমি অন্তত বিশ্বাস করি যে আমাদের দলের এতটা সামর্থ্য আছে, যে কোনো কন্ডিশনে মানিয়ে নিতে পারে এবং যে কোনো দলের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলতে পারে। আমি এটাই আশা করব আমার দল থেকে যে, আমরা যেন ওরকম মানসিকতা নিয়েই মাঠে যাই এবং উন্মুক্ত মানসিকতায় থাকি ও দলের প্রয়োজনে যা যা কা সম্ভব, তা যেন করতে প্রস্তুত থাকি।

এ দিকে আফগানিস্তান অধিনায়ক রশিদ খান টি-টুয়েন্টি সিরিজ শুরুর আগের দিন গতকাল বৃহস্পতিবার সিলেটে সংবাদ সম্মেলন করতে এসে বলছিলেন, এটা (ওয়ানডে সিরিজ জয়) ভালো সুবিধা। আমরা মাত্রই একটি সিরিজ জিতেছি। চার বছর আগে আমরা একটি টেস্ট ম্যাচ জিতেছি এখানে। যেটা আমাদের দলের অন্যতম অর্জন ছিল।

তিনি আরও বলেন, ভালো বিষয়টি হচ্ছে আমরা এশিয়া কাপ, বিশ্বকাপের ভালো প্রস্তুতি নিচ্ছি। আমরা ভালো প্রস্তুতি নিচ্ছি এবং সিরিজও জিতেছি। এটা ভালো কিন্তু আমাদের এশিয়া কাপ ও বিশ্বকাপে এই ধারাটা ধরে রাখতে হবে। সেরেটা দিতে হবে।

রশিদের দাবি, বাংলাদেশ সম্পর্কে তার দল জানে। এছাড়া বাংলাদেশও জানে তাদের কি করতে হবে। তিনি বলেন, আমরা তাদের বিপক্ষে এশিয়া কাপে খেলবো। আমরা তাদের সম্পর্কে জানি, তারা জানে তাদের কী করতে হবে। কিন্তু এটা দারুণ প্রতিযোগিতামূলক হবে, খেলা দেখায় আনন্দ হবে।

রশিদ বলছেন প্রস্তুতির কথা, যে কারণে ম্যাচের ফল নিয়ে চিন্তা করছেন না আফগান অধিনায়ক, আমি দলীয়ভাবে চিন্তা করি। আমাদের জন্য এটি প্রস্তুতি। আমার কথা বলতে গেলে, আমি ফল নিয়ে চিন্তা করি না। এই বার্তা স্পষ্টভাবে দেওয়া হয়েছে। জিততে হবে এমন কিছু ঠিক করে দেওয়া যাবে না। আমার কাছে, গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে প্রস্তুতি এবং বোলিং, ব্যাটিং কিংবা ফিল্ডিং যেটাই হোক তা শতভাগ দেওয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড