• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টাইগারদের দারুণ জয়

  ক্রীড়া ডেস্ক

১১ জুলাই ২০২৩, ২০:০৯
বাংলাদেশ

সম্মান রক্ষার ম্যাচে দুর্দান্ত ক্রিকেট খেলে হোয়াইটওয়াশের শঙ্কা উড়িয়ে ৭ উইকেটে জিতল টাইগাররা। ব্যাটিং এবং বোলিং কোনো সেক্টরেই টাইগারদের সামনে দাঁড়াতে পারেনি আফগানরা।

বোলিং-এ তাসকিন-শরীফুল মিলে ইনিংসের শুরুতেই আফগানদের ১৫ রানে ৪ উইকেট তুলে নেয়। একে একে ব্যর্থ হয়ে ফিরে যান ওপেনার ইব্রাহিম জাদরান (১), তিনে নামা রহমত শাহ (০), আগের ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করা রহমানুল্লাহ গুরবাজ (৬) ও পাঁচে নামা মোহাম্মদ নবী (১)।

শুরুর ওই ধাক্কা আর সামলে উঠতে পারেনি আফগানিস্তান। অধিনায়ক হাসমতউল্লাহ শাহেদি চেষ্টা করেও ব্যর্থ হন। ২২ রান করতেই তাকে বোল্ড করে দেন বাঁ-হাতি স্পিনার তাইজুল। এরপর নাজিবুল্লাহ জাদরানকে ফেরান সাকিব। শরিফুল-তাসকিন আরও একটি করে উইকেট নেন। এর মধ্যেও দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রানের ইনিংস খেলেন টেলেন্ডার আজতমুল্লাহ ওমরজাই।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে দুই উইকেট হারায় বাংলাদেশ। তামিম ইকবালের জায়গায় একাদশে সুযোগ পাওয়া নাঈম শেখ এই ম্যাচেই ফজলহক ফারুকির বলে বোল্ড হন। আট বল খেলে কোন রান করতে পারেননি তিনি। এরপর নাজমুল শান্তকে (১১) বোল্ড করেন ফারুকি। দলের রান তখন ২৮।

ওপেনার লিটন দাস ও চারে নামা সাকিব আল হাসান ওই ধাক্কা সামলে দলকে জয়ের পথে তুলে নেন। তাদের জুটি ৬২ রানে পৌছালে ক্যাচ দিয়ে ফেরেন সাকিব। তার ব্যাট থেকে ৩৯ বলে পাঁচ চারের শটে ৩৯ রান আসে। পরে ম্যাচ শেষ করে আসেন লিটন ও হৃদয়। ওয়ানডেতে রান খরায় থাকা লিটন ৬০ বলে তিন চার ও দুই ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলেন। হৃদয় ২২ রানে অপরাজিত থাকেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড