• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আপাতত কান্না তুলে রাখলেন তামিম, প্রধানমন্ত্রীর অনুরোধেই প্রত্যাবর্তন

  নিজস্ব প্রতিবেদক

০৭ জুলাই ২০২৩, ১৮:২৪
তামিম ইকবাল খান

অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে হঠাৎ অবসর নেওয়ার একদিন পরই ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মি. খান। প্রধানমন্ত্রীর আহ্বানে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তবে আফগানিস্তানের বিপক্ষে চলমান সিরিজে পাওয়া যাবে না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ককে। দেড় মাসের ছুটিতে থাকবেন তিনি। এরপর আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ানডে ও টেস্ট চালিয়ে যাবেন এ বাহাতি ব্যাটার। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক থেকে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার হঠাৎ সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিকনায়ক তামিম ইকবাল। অপ্রত্যাশিত এ ঘটনা ও এর পরবর্তী বিসিবি বসের বাক্যবাণে তুমুল সমালোচনার মুখে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তামিমকে সিদ্ধান্ত বদলানোর আহ্বান জানিয়েছেন বিসিবি সভাপতি পাপন। তামিমকে ফেরাতে মাশরাফি তাকে নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে নিয়ে যান। সেখানে ডাকা হয় বিসিবি সভাপতি পাপনকেও।

প্রধানমন্ত্রীর ডাকের পর সিদ্ধান্ত বদল হতে পারে বলে মনে করছিলেন ক্রিকেট বোদ্ধারা। তাদের ধারণা সত্যি করে তামিম ফিরলেন ক্রিকেটে।

জানা গেছে, শুক্রবার সকালেই চট্টগ্রাম ছেড়ে ঢাকায় চলে গেছেন তামিম ইকবাল। ১৮ জুলাই পারিবারিক সফরে যাবেন দুবাই।

বিভিন্ন সূত্রে পাওয়া তথ্যানুযায়ী বিসিবি সভাপতি নাজমুল হাসানের সাম্প্রতিক বক্তব্য তামিমের সাথে বোর্ডের দূরত্ব সৃষ্টি করেছে। কোচের সঙ্গে আগে থেকেই দূরত্ব চলছিল। ক্রিকেট সংশ্লিষ্টরা ধারণা করছেন ফিটনেস নিয়ে পাপনের বক্তব্যে অপমানিত বোধ করেছেন তামিম। এ কারণে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড