• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ চতুর্থবার ওয়ানডেতে ১৬৯ রানে ইনিংস শেষ করলো

  ক্রীড়া ডেস্ক

০৫ জুলাই ২০২৩, ১৯:৪৯
আফগান

ক্রিকেট রেকর্ডে বাংলাদেশ চতুর্থবারের মতো ওয়ানডেতে ১৬৯ রানে ইনিংস শেষ করলো। এর আগে ২০০৩ সালে পাকিস্তানের বিরুদ্ধে ৪২.১ ওভারে, ২০০৭ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৪১.২ ওভারে এবং সর্বশেষ ২০১৭ সালে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ৪০.৪ ওভারে এই স্কোর করে বাংলাদেশ।

বাংলাদেশ-আফগানিস্তান ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে বৃষ্টি বাগড়া দিয়েছে। দুই দফা বৃষ্টির কারণে ম্যাচের ৭ ওভার করে কমে যায়। ম্যাচ নেমে আসে ৪৩ ওভারে। ৬.৫০ মিনিটে ফের খেলা শুরু হয়।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটে নেমে ১৫০ এর আগেই ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। টপ অর্ডারের ব্যর্থতার পর মিডলের সাকিব, মুশফিক ও আফিফও দলের চাপ বাড়িয়ে সাজঘরে ফিরেছেন।

বাংলাদেশ ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান করে। একমাত্র হাফ সেঞ্চুরিয়ান ব্যাটার তাওহীদ হৃদয় ৫১ রানে আউট হন। তামিম ইকবাল প্রথম ১৩ রান করে আউট হন। মুজিবের বলে ফেরার আগে ৩৫ বলে ২৬ রান করেন ওপেনার লিটন দাস। ছন্দে থাকা শান্ত ১২ রান করে নবীর স্পিনে কাটা পড়েন। এরপর ১৫ রান করা সাকিবকে ফিরিয়েছেন আজমতুল্লাহ। মুশফিক ১ রান করে রশিদ খানের বলে বোল্ড হয়েছেন।

এই ম্যাচে দীর্ঘদিন পর একাদশে ফিরেছেন আফিফ হোসেন। বাদ পড়েছেন এবাদত হোসেন। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন সাকিব আল হাসান।

অন্যদিকে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছে সফরকারীরা। দলে স্পিনার রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিব উর এর সাথে নতুন অভিষেক হয়েছে মোহাম্মদ সালিমের।

বাংলাদেশের স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসাইন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

আফগানিস্তানের স্কোয়াড: রাহমানুল্লাহ গুরবাজ, ইবরাহিম জারদান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জারদান, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকী, আজমতুল্ললাহ ওমরজাই ও মোহাম্মদ সালিম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড