• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাকিবের গোলে প্রথমার্ধে বাংলাদেশের সমতার স্বস্তি

  ক্রীড়া ডেস্ক

২৫ জুন ২০২৩, ১৬:৫৯
রাকিবের গোলে প্রথমার্ধে বাংলাদেশের সমতার স্বস্তি
গোল উদযাপন করছেন বাংলাদেশি ফুটবলাররা (ফাইল ছবি)

বিশ্বনাথ ঘোষের থ্রো ইনে সোহেল রানা দারুণ ক্রস বাড়ালেন। তপু বর্মণ হেডে পাস বাড়িয়ে দিলেন রাকিব হোসেনকে। হেডেই জাল খুঁজে নিলেন এই ফরোয়ার্ড। খেলার ধারার বিপরীতে গোল হজমের ধাক্কা সামলে সমতার স্বস্তি নিয়ে বিরতিতে গেল বাংলাদেশ।

ভারতের বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে আজ রবিবার বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপে ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে লড়ছে বাংলাদেশ ও মালদ্বীপ। দুই দল প্রথমার্ধ শেষ করেছে ১-১ সমতায়।

দাপুটে শুরুর পর আচমকা গোল হজম

দ্বিতীয় মিনিটেই কর্নার পায় বাংলাদেশ। জামালের কর্নার অবশ্য অনেকটা লাফিয়ে ক্লিয়ার করেন। তবে মালদ্বীপকে চেপে ধরার ইঙ্গিত মিলে যায় শুরুতেই। একটু পর কর্নার আদায় করে নেয় মালদ্বীপও। তবে হামজার কর্নার হেডে ক্লিয়ার করেন তপু।

সপ্তম মিনিটে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে দ্রুত আক্রমণে ওঠেন মোহাম্মদ সোহেল রানা। থ্রু পাসও বাড়ান। তবে বলে গতি থাকায় রাকিব হোসেন ছুটে গেলেও নাগাল পাননি। ভালো সুযোগ নষ্টের হতাশা সঙ্গী হয় দলের। গোছালো আক্রমণে পরের মিনিটেই হাফ-চান্স তৈরি করে বাংলাদেশ। জামালের লং পাস রাকিব ধরার আগেই গ্লাভসে নেন গোলরক্ষক। একাদশ মিনিটে জামালের কর্নারে সোহেলের দুর্বল হেড যায় গোলরক্ষক বরাবর।

খেলার ধারার বিপরীতে অষ্টাদশ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। হাসান হাইসামের পাস এক সতীর্থ টোকা দেওয়ার পর প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন হামজা। ভুটান ম্যাচেও গোল পাওয়া এই ফরোয়ার্ডের শট ঝাঁপিয়ে পড়েও আটকাতে পারেননি আনিসুর রহমান জিকো।

গোললাইন থেকে ফিরল তপুর হেড

হঠাৎ হজম করা গোলে স্নায়ুর চাপ পেয়ে বসে দলকে। ১৯তম মিনিটে ছুটে এসে বল ক্লিয়ার করতে হেড করেছিলেন জিকো। কিন্তু মাথা আর বলের সংযোগ করতে পারেননি। তবে ইসা ফয়সাল দ্রুত ক্লিয়ার করেন। তবে দ্রুতই গুছিয়ে ওঠে বাংলাদেশ।

ম্যাচের ৩৩তম মিনিটে সোহেল রানার কর্নারের পর তপুর হেড গোললাইন থেকে হুসেইন নাহিয়ান ফেরানোর পর মালদ্বীপেরই নাইজ হাসানের গায়ে লেগে ফের জালের দিকে ছুটছিল। গোলরক্ষক সেভ করেন।

রাকিবের গোলে সমতা

দারুণ গোছাল আক্রমণ থেকে ৪২তম মিনিটে সমতায় ফিরে বাংলাদেশ। বিশ্বনাথের থ্রো ইনের পর সোহেল রানার ক্রসে তপুর হেড পাস থেকে হেডেই জাল খুঁজে নেন রাকিব।

প্রথমার্ধের শেষ দিকে ইসা ফয়সালের দারুণ পাস ধরে দুরূহ কোণ থেকে রাকিবের শট গোলরক্ষক অনেকটা লাফিয়ে ক্রসবারের উপর দিয়ে বের করে দেন। যোগ করা সময়ে রাকিবের আরেকটি হেড অল্পের জন্য উপরের জাল কাঁপায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড