• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পারলো না বাংলার মেয়েরা, চ্যাম্পিয়ন ভারত

  ক্রীড়া ডেস্ক

২১ জুন ২০২৩, ১৬:২৮
পারলো না বাংলার মেয়েরা, চ্যাম্পিয়ন ভারত

চরম ব্যাটিং ব্যর্থতায় ইমার্জিং এশিয়া কাপে চ্যাম্পিয়ন হতে পারলো না বাংলাদেশ। লতা মণ্ডলদের ৩১ রানের ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ভারতের নারী ক্রিকেটাররা।

এবারই প্রথম নারীদের ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট আয়োজন করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। প্রথম আসরেই চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল বাংলাদেশের নারীদের সামনে। কিন্তু পারলো না তারা।

আজ বুধবার সকালে হংকং এর ম্যাংককে মিশন রোড গ্রাউন্ড স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নেমে ভারত সংগ্রহ করে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান। জবাব দিতে নেমে ১৯.২ ওভারে মাত্র ৯৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশের মেয়েরা। ৩১ রানের জয়ে প্রথমবার চ্যাম্পিয়ন হলো ভারত।

সেমিফাইনালের মতো ফাইনালেও বাংলাদেশের টপ অর্ডার ব্যাটাররা ব্যর্থতার পরিচয় দেন। ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের ঘূর্ণি বোলারদের তোপের মুখে তারা দিশেহারা হয়ে যান। নিয়মিত বিরতিতে সাজঘরে ফিরতে থাকেন।

দলীয় সংগ্রহ ৫০ পার হওয়ার আগেই বাংলাদেশ হারিয়ে বসে ৫ উইকেট। সঙ্গে প্রয়োজনীয় রান রেট থেকে পিছিয়ে যেতে থাকে ক্রমেই। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে ৯৬ রানেই অলআউট হয়ে যায় লতা মণ্ডল-মুর্শিদারা।

ব্যাট হাতে বাংলাদেশের অলরাউন্ডার নাহিদা আক্তার সর্বোচ্চ ১৭ রান করেন। তিনি থাকেন অপরাজিত। এছাড়া শবনম মোস্তারি ১৬ ও সাথী রাণী করেন ১৩ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। অতিরিক্ত খাত থেকে ১৬ রান না আসলে বাংলাদেশের স্কোর আরও খারাপ হতে পারতো।

বল হাতে বাংলাদেশের ব্যাটারদের একের পর এক সাজঘরে পাঠান ভারতের শ্রেয়াংকা পাতিল। তিনি ৪ ওভারে ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন। এছাড়া মান্নাত কাশ্যপ ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩ উইকেট। ২৩ রান দিয়ে ২ উইকেট নেন কনিকা আহুজা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দিনেশ ব্রিন্দা এবং কনিকা আহুজার ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে ভারত। ব্রিন্দা আউট হন ৩৬ রান করে। কনিকা আহুজা করেন ৩০ রান। উ চেত্রি আউট হন ২২ রান করে, শ্বেতা শেহরাওতা করেন ১৩ রান।

বাংলাদেশের বোলারদের মধ্যে ২টি করে উইকেট নেন নাহিদা আক্তার এবং সুলতানা খাতুন। ১টি করে উইকেট নেন সানজিদা আক্তার মেঘলা এবং রাবেয়া খান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড