• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরুর ধাক্কা সামলেছে টাইগাররা 

শান্ত-জাকিরের মারমুখী ব্যাটিংয়ে দ্বিতীয় দিনেই বিশাল লিড

  ক্রীড়া প্রতিবেদক

১৫ জুন ২০২৩, ১৭:৪১
শান্ত-জাকিরের মারমুখী ব্যাটিংয়ে দ্বিতীয় দিনেই বিশাল লিড
ব্যাট হাতে শান্ত-জাকির (ছবি : ইএসপিএন ক্রিক ইনফো)

চলমান ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারের প্রথম বলেই ওপেনার জাকির হাসানকে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও দ্বিতীয় ওভারেই উইকেট হারিয়েছে টাইগাররা। এবার ওভারের শেষ বলে আউট প্রথম ইনিংসের হাফসেঞ্চুরিয়ান মাহমুদুল হাসান জয়।

যদিও জয়কে শুরুতেই হারালেও এরপর নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান মিলে জুটি করার চেষ্টা করছেন। দলীয় ৮ রানের মাথায় জয় ফেরার পর মারকুটে ব্যাটিং করছেন তারা।

দ্বিতীয় দিন শেষে আফগানিস্তানের বিপক্ষে ২৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ১৩৪ রান। রানরেট ৫.৮২! যেখানে শান্ত এবং জাকির দুজনই ৬৪ বলে ৫৪ করে রান সংগ্রহ করেছেন। এতে মোট ৩৭০ রানের বিশাল লিড সংগ্রহ করেছে টিম টাইগার্স।

এর আগে পেসার শরিফুল ইসলাম, এবাদত হোসেন, স্পিনার তাইজুল ইসলাম এবং মেহেদি হাসান মিরাজের দাপটে মাত্র ১৪৬ রানেই অলআউট হয়ে গেছে আফগানিস্তান।

কিন্তু আফগানদের এই ভরাডুবির পেছনে সবচেয়ে বড় অবদান ছিল পেসার এবাদত হোসেনের। একাই ৪ উইকেট নিয়েছেন তিনি। দুর্ভাগ্য তার, কয়েকটি ক্যাচ মিস না হলে ফাইফার নেয়ার গৌরবও অর্জন করে ফেলতে পারতেন তিনি।

আফগানদের ১৪৬ রানে অলআউট করে দেয়ায় প্রথম ইনিংসেই বাংলাদেশ এগিয়ে গেছে ২৩৬ রানের বিশাল ব্যবধানে। তারপরও প্রতিপক্ষকে ফলোঅন করায়নি স্বাগতিকরা।

আফগানদের হয়ে একজন ব্যাটারও ৪০-এর ঘরে পৌঁছাতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান করেন আফসার জাজাই। ৩৫ রান করেন নাসির জামাল এবং ২৩ রান করেন করিম জানাত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড