• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রয়েছে ফলোঅনের শঙ্কা

টাইগারদের হতাশা কাটিয়ে অস্বস্তিতে আফগানরা

  ক্রীড়া প্রতিবেদক

১৫ জুন ২০২৩, ১৫:০০
টাইগারদের হতাশা কাটিয়ে অস্বস্তিতে আফগানরা
উল্লাসরত টাইগার ক্রিকেটাররা (ছবি : ইএসপিএন ক্রিক ইনফো)

নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে ৫ উইকেটে ৩৬২ রান নিয়ে দিন শেষ করা টাইগারদের দ্বিতীয় দিনটা এক রকম হতাশা দিয়ে শুরু হয়। তবে ২০ রানে শেষ ৫ উইকেট হারানো লিটন দাশের দল আফগানিস্তানকেও স্বস্তিতে রাখেনি।

শেষ খবর পাওয়া পর্যন্ত প্রথম ইনিংসে স্কোর ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে দ্বিতীয় দিনের দুই নম্বর বিরতিতে গেল আফগানিস্তান। এই সময়ের মধ্যে চার উইকেট নিয়েছেন টাইগার পেসার এবাদত। আর শরিফুল নিয়েছেন দুইটি উইকেট। এছাড়া বাকি একটি করে উইকেট তুলেছেন মিরাজ ও তাইজুল।

আজ বৃহস্পতিবার মিরপুরে দ্বিতীয় দিনের মাত্র ৪৪ মিনিটের মধ্যে অলআউট হয়ে যায় বাংলাদেশ। আগের দিনের ৩৬২ রানের সঙ্গে আর কেবল ২০ রান যোগ করেই গুটিয়ে যায় ইনিংস।

আগের দিন শেষ সেশনে দারুণ জুটি বেঁধে দলকে বড় রান পাইয়ে দেওয়ার আভাস দিচ্ছিলেন মিরাজ-মুশফিক৷ মিরাজ খেলছিলেন ৪৩ রান নিয়ে, মুশফিক অপরাজিত ছিলেন ৪১ রানে। আর কেবল ৫ রান যোগ করেই থামেন মিরাজ। দ্বিতীয় ওভারে ইয়ামিনকে দারুণ কাভার ড্রাইভে বাউন্ডারি পেয়েছিলেন। ইয়ামিনের বলেই বিদায় তার। শরীর থেকে একটু দূরের বল পাঞ্চ করতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে ধরা দেন তিনি। পরের ওভার নিজাত মাসুদের হঠাৎ লেন্থ থেকে লাফিয়ে উঠা বলে হকচকিয়ে যান মুশফিক। স্লিপে যায় সহজ ক্যাচ।

এক বল পরই আরেক সাফল্য আফগানদের। এবার নিজাতের লেগ স্টাম্পের উপরে থাকা বল ঠেলে দিতে চেয়েছিলেন তাইজুল ইসলাম৷ শর্ট লেগে দাঁড়ানো আব্দুল মালিক দারুণ রিফ্লেক্সে হাতে জমিয়ে ফেলেন ক্যাচ।

পরের ওভারে ইয়ামিন ভেতরে ঢোকা বলে এলবিডব্লিউ করে দেন তাসকিন আহমেদকে। দিনের সপ্তম ওভারে শরিফুল ইসলামকে বোল্ড করে ইনিংস মুড়ে দেন নিজাত মাসুদ।

অভিষেকেই ৭৯ রানে ৫ উইকেট নিয়ে আফগানদের সেরা বোলার তিনি। আরেক পেসার ইয়ামিন আহমেদজাই ৩৯ রানে পেয়েছেন ২ উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড