• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাইগার বোলারদের তাণ্ডবে ব্যাটিং বিপর্যয়ে আফগানরা

  ক্রীড়া প্রতিবেদক

১৫ জুন ২০২৩, ১২:১৮
টাইগার বোলারদের তাণ্ডবে ব্যাটিং বিপর্যয়ে আফগানরা
টাইগার ও আফগান ক্রিকেটাররা (ফাইল ছবি)

নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরি ও মাহমুদুল জয়ের দৃঢ়তায় প্রথমদিন ৫ উইকেটে ৩৬২ রান তুলেছিল বাংলাদেশ। তারাই দ্বিতীয়দিন সাত ওভার খেলেই অলআউট হয়েছে। প্রথম ইনিংসে ৮৬ ওভার ব্যাট করে তুলেছে ৩৮২ রান।

জবাবে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভার চার বলে ৩ উইকেট হারিয়ে ৩৫ রান তুলে দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষ করেছে আফগানিস্তান। সেশন শেষ বলে রহমত শাহ আউট হওয়ায় নতুন ব্যাটসম্যানের অপেক্ষায় ক্রিজে আছেন হাসমতুল্লাহ শাহেদি। পেসার শরিফুলের বলে আফগান ওপেনার ইব্রাহিম জাদরান ৬ রান করে আউট হয়েছেন। এছাড়া ১৭ রান করা ওপেনার আব্দুল মালিক এবং ৯ রান করা রহমত শাহকে তুলে নিয়েছেন পেসার এবাদত।

এর আগে ঢাকা টেস্টে টস হেরে ব্যাটিং করতে নেমে ওপেনার জাকির হাসান ১ রানে আউট হন। এরপর ওপেনার জয় ও তিনে নামা শান্ত ২১২ রানের জুটি গড়েন। জয় ৭৬ রান করে ফিরে যান। ১৩৭ বল খেলে নয় চারের শট খেলেন।

পরে ক্রিজে এসে আউট হন মুমিনুল হক (১৫)। তবে অবিচল ছিলেন নাজমুল শান্ত। চতুর্থ ব্যাটার হিসেবে ফিরে যাওয়ার আগে শান্ত তিনি খেলেন ১৪৬ রানের ইনিংস। তার ব্যাট থেকে ২৩টি চার ও দুটি ছক্কার শট আসে। শান্ত ফেরার পরই আউট হন লিটন দাস। ২১৮ রানে দ্বিতীয় উইকেট থেকে ২৯০ রানে পঞ্চম উইকেট হারায় দল।

দ্বিতীয় দিন সকালে ৩৭৩ রানে ফেরেন মিরাজ। তিনি ৪৩ রানে দিন শুরু করে পাঁচ রান যোগ করতে পারেন। ৪১ রানে অপরাজিত থাকা মুশফিক ফিরে যান ৪৭ রান করে। আফগানদের হয়ে পাঁচ উইকেট নিয়েছেন নাজাত মাসুদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড