• বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টানা দুই টেস্টে মুশফিকের সেঞ্চুরি

  ক্রীড়া প্রতিবেদক

২৩ মে ২০২২, ১৬:৫০
মুশফিকুর রহিম (ছবি: সংগৃহীত)

লম্বা সময়ের খরা কাটিয়ে চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরির দেখা পেয়েছিলেন মুশফিকুর রহিম। চট্টগ্রামের পর ঢাকা টেস্টেও সেঞ্চুরি পেয়েছেন ‘মিস্টার ডিপেন্ডেবল’। দলের বিপর্যয়ের মুহূর্তে ২১৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন মুশফিক। এটি তার টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি।

এর মধ্যেই ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের হয়ে রেকর্ড গড়েছেন মুশফিক এবং লিট। ঢাকা টেস্টে এদিন ছাড়িয়ে গেছেন মোহাম্মদ আশরাফুল ও মুশফিকের ১৯১ রানের জুটি। ২০০৭ সালে কলম্বোতে লঙ্কানদের বিপক্ষে ১৯১ রানের জুটি গড়েছিলেন আশরাফুল-মুশফিক। ঢাকা টেস্টে ২০০ রানে অবিচ্ছিন্ন রয়েছে লিটন-মুশফিকের জুটি।

কিছুক্ষণ আগেই লঙ্কান বোলারদের হতাশ করে সেঞ্চুরি তুলে নেন লিটন। ব্যক্তিগত ইনিংসে একবারই লঙ্কানদের সুযোগ দিয়েছিলেন লিটন দাস। তবে সেটা লুফে নিতে পারেননি কামিন্দু মেন্ডিস। জীবন পেয়ে সেটা কাজে লাগিয়েছেন এই উইকেটকিপার ব্যাটার। চট্টগ্রাম টেস্টে খুব কাছে গিয়ে সেঞ্চুরি হাতছাড়া করলেও এদিন ভুল করেননি লিটন। দারুণ ব্যাটিংয়ে ১৪৯ বলে ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি।

এর আগে, টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে টাইগাররা। দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় রানের খাতাই খুলতে পারেননি। একই হাল সাকিব আল হাসানেরও। এর মধ্যে কেবল নাজমুল হোসেন শান্ত ৮ ও মুমিনুল হক করেছিলেন ৯ রান।

লঙ্কানদের হয়ে কাসুন রাজিথা তিনটি ও আসিথা ফার্নান্দো নিয়েছেন তিনটি উইকেট। রিপোর্টটি লেখা পর্যন্ত ৭৭ ওভারে দলীয় সংগ্রহ দাঁড়িয়েছে পাঁচ উইকেটে ২৪৯ রান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড