• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলির ব্যাটে প্লে-অফের আশা টিকে থাকল ব্যাঙ্গালুরুর

  ক্রীড়া ডেস্ক

২০ মে ২০২২, ১০:০০
(ছবি: সংগৃহীত)

চলতি আইপিএল জুড়েই ব্যাট হাতে রান পাচ্ছিলেন না বিরাট কোহলি। এদিকে প্লে-অফের রেসে টিকে থাকতে দারুণ কিছু করে দেখাতেই হতো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। গুরুত্বপূর্ণ ম্যাচে খোলস ছেড়ে ভেড়িয়ে অগ্রণী ভূমিকায় থেকে দলের জয় নিশ্চিত করলেন মৌসুম জুড়ে ধুকতে থাকা কোহলি।

গুজরাট টাইটান্সের বিপক্ষে ৮ বল হাতে রেখে ৮ উইকেটের জয়ে টেবিলের চারে ওঠে এসেছে ব্যাঙ্গালুরু। রেসে টিকে থাকতে শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হারের অপেক্ষায় এখন ফাফ ডু প্লেসিসের দল।

চলতি আইপিএলে এখন পর্যন্ত তিনবার শূন্য রানে ফিরেছেন কোহলি। আসরে কেবল একটি অর্ধশত রানের ইনিংস ছিল তার। প্লে-অফ নিশ্চিতের শেষ ম্যাচের জন্যই যেন সব তুলে রেখেছিলেন তিনি। ম্যাচে ৫৪ বলে ২ ছয় ও ৮ চারে ৭৩ রানের ইনিংস খেলে জয়ের ভিত গড়ে যান কোহলি। বাকি কাজ সারেন গ্লেন ম্যাক্সওয়েল।

শুরুতে ব্যাট করে হার্দিক পান্ডিয়ার ৪৭ বলে ৬২ রানের ইনিংসে ভর করে ব্যাঙ্গালুরুকে ১৬৯ রানের লক্ষ্য দেয় গুজরাট। জবাবে কোহলির অনবদ্য ইনিংস ও অধিনায়কের দায়িত্বশীল ব্যাটে ভর করে জয়ের পথে হাটে ব্যাঙ্গালুরু। শেষ দিকে ম্যাক্সওয়েলের ঝড়ো ১৮ বলে ৪০ রানে জয় তুলে টেবিলের সেরা চার নম্বরে ওঠে আসে ব্যাঙ্গালুরু।

দারুণ জয়ের পরও নিশ্চিত নয় ব্যাঙ্গালুরুর প্লে-অফের স্বপ্ন। শেষ ম্যাচে তাকিয়ে থাকতে হবে দিল্লির দিকে। দিল্লি জয় পেলে সমান ১৬ পয়েন্ট হবে দু’দলেরই। তবে রান রেটে এগিয়ে থাকায় সেক্ষেত্রে কপাল পুড়বে ব্যাঙ্গালুরুর।

অন্যদিকে টেবিলের সেরা দুই নম্বর স্থান আগেই নিশ্চিত করে ফেলেছে গুজরাট ও লক্ষ্মৌ। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বর স্থানে রয়েছে রাজস্থান র‌য়্যালস। চার নম্বর স্থান দখলের লড়াইয়ে আগামীকাল রাত ৮ মুম্বাইয়ের মুখোমুখি হবে দিল্লি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড