• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষ্প্রাণ ড্রয়ে শেষ চট্টগ্রাম টেস্ট

  ক্রীড়া প্রতিবেদক

১৯ মে ২০২২, ১৬:৪০
ড্রয়ে শেষ হলো চট্টগ্রাম টেস্ট (ছবি: সংগৃহীত)

চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিন দ্রুত উইকেট তুলে নিলেও পরবর্তীতে নিরোশান ডিকওয়েলা ও দীনেশ চান্দিমালের জুটি ভাঙতে পারেনি বাংলাদেশ। তাতে পঞ্চম দিনের শেষ বিকেলে এসে ড্র মেনে নেয় দুই দলের অধিনায়ক। পঞ্চম দিনের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন দুই ব্যাটার দিমুথ করুনারত্নে ও কুশাল মেন্ডিস। এর মধ্যে খালেদ আহমেদের এক ওভারেই টানা তিনটি চার মেরেছেন মেন্ডিস। তাইজুল ইসলামের এক ওভারেও ৯ রান নিয়েছেন তারা। নাঈম হাসানের এক ওভারেও ১২ রান নিয়েছেন মেন্ডিস-করুনারত্নে।

বাংলাদেশের ফিল্ডারদের ভুলে একবার করে জীবন পেয়েছেন দুইজনই। ব্যক্তিগত ৪০ রানে তাইজুল ইসলামের বলে ইন সাইড এজ হয়েও বেঁচে যান মেন্ডিস। কিপার ও ফার্স্ট স্লিপের ফাঁক গলে বল চলে যায় থার্ড ম্যান অঞ্চলে। এরপর সাকিব আল হাসানের একটি বল করুনারত্নের ব্যাটে লেগে প্যাড ছুঁয়ে উইকেটের পেছনে গিয়েছিল। যদিও তা লুফে নিতে পারেননি লিটন দাস।

তাইজুলের লেংথ ডেলিভারি ব্যাটে বলে করতে পারেননি মেন্ডিস। ফলে বল অফ আঘাত হানে স্টাম্পে। বোল্ড আউট হয়ে ফিরলে ৪৩ বলে ৪৮ রানের ইনিংস শেষ হয় মেন্ডিসের। তিনি এই ইনিংস খেলার পথে ৮টি চার ও একটি ছক্কা মেরেছেন। ডানহাতি এই ব্যাটারের পর আউট হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুসও।

প্রথম ইনিংসে ১৯৯ রানের ইনিংস খেলা ম্যাথুসকে শূন্য রানে আউট করেন তাইজুল। বাঁহাতি এই স্পিনারের বলে ফিরতি ক্যাচে আউট হয়েছেন ম্যাথুস। তাতে প্রথম সেশনে দুই উইকেট হারায় লঙ্কানরা। সতীর্থদের আসা যাওয়ার মধ্যে ফিফটির দেখা পেয়েছেন করুনারত্নে। ১৩২ বলে ক্যারিয়ারের ২৮তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান অধিনায়ক।

মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার চতুর্থ ওভারেই শ্রীলঙ্কা শিবিরে আঘাত হানেন তাইজুল। বাঁহাতি এই স্পিনারের আউট সাইড অফ স্টাম্পের ফুল বলে মিড উইকেট দিয়ে খেলতে গিয়ে ফিরেছেন করুনারত্নে। মিড উইকেটে থাকা মুমিনুল হকের দুর্দান্ত ক্যাচে ৫২ রানে ফেরেন লঙ্কান অধিনায়ক।

অধিনায়ক করুনারত্নেকে হারানোর পরই কিছুটা ম্যাচ থেকে ছিটকে যায় শ্রীলঙ্কা। এরপর ধনাঞ্জয়া ডি সিলভাকে দ্রুত ফিরিয়ে ম্যাচে আরও ভালোভাবে নিয়ন্ত্রণ নেয় বাংলাদেশ। এই লঙ্কান অলরাউন্ডারকে মুশফিকুর রহিমের ক্যাচ বানিয়ে সাজঘরে ফিরিয়েছেন সাকিব আল হাসান।

এরপর অবশ্য প্রতিরোধ গড়ে তুলেন ডিকভেলা ও চান্দিমাল। সপ্তম উইকেট জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন অবিচ্ছিন্ন ৯৯ রান। হাফ সেঞ্চুরি তুলে নেওয়া ডিকভেলা অপরাজিত ৬১ রান আর চান্দিমাল অপরাজিত রয়েছেন ৩৯ রানে। এমন সময় টেস্ট ড্র মেনে নেন দুই দলের অধিনায়ক।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড