• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমার ইসলাম গ্রহণ 

  ক্রীড়া ডেস্ক

১৫ মে ২০২২, ১৮:২৮
প্যাট্রিক এমবোমা (ছবি : সংগৃহীত)

ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা (৫১)। শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের অর্থনৈতিক রাজধানী ডুয়ালা শহরের একটি মসজিদে কালেমা শাহাদাত পাঠ করেন তিনি। এ সময় সেখানে মুসল্লিরা উপস্থিত ছিলেন। স্পোর্টস ব্রিফ সূত্রে এ তথ্য জানা যায়।

ইসলাম গ্রহণের পর নিজের নাম পরিবর্তন করে আবদুল জলিল রাখেন দুইবারের আফ্রিকা কাপ অব নেশনস বিজয়ী এমবোমা। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিয়োতে তাকে কালেমা পাঠ করতে দেখা গেছে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে রমজান মাস উপলক্ষ্যে সারাবিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানান এমবোমা।

১৯৭০ সালে জন্মগ্রহণ করেন এমবোমা। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। ২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে তিনি শ্যাটোরোক্স, প্যারিস সেইন্ট জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে খেলেছিলেন।

১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপ মাতিয়েছেন এমবোমা। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং ২০০২ ও ২০০২ সালের আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন।

সম্প্রতি ইসলাম গ্রহণ করেন বেশ কয়েকজন ফুটবলার। গত মার্চে ইসলাম ধর্ম গ্রহণ করেন আর্সেনালের মিডফিল্ডার থমাস পার্টি। কিছুদিন আগে ইসলাম গ্রহণের কথা জানান ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড