• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিলি ম্যাচের আগে করোনায় আক্রান্ত আর্জেন্টিনার তিন সদস্য

  ক্রীড়া ডেস্ক

২৭ জানুয়ারি ২০২২, ১৭:১৪
লিওনেল স্ক্যালোনি (ছবি: সংগৃহীত)

লিওনেল স্ক্যালোনির হাত ধরে ২০২১ সালটা স্বপ্নে মতো একটি বছর পার করেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকা জয়ের মাধ্যমে দীর্ঘ ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছে আলবিসেলেস্তেরা। তাছাড়া নামের পাশে বছরজুড়ে অপরাজিত থাকার রেকর্ড। এমন একটা বছর কাটিয়ে ২০২২ সালে পা রেখেছে দলটি। তবে বছরের প্রথম ম্যাচেই নিজেদের কোচকে ডাগআউটে পাচ্ছে না আর্জেন্টাইনরা।

আগামীকাল শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে আনুষ্ঠানিকভাবে নতুন বছরটা শুরু করবে আর্জেন্টিনা। ম্যাচটির আগে করোনায় আক্রান্ত হয়েছেন স্ক্যালোনি। অনুমিতভাবেই বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচে তাকে ডাগআউটে পাচ্ছে না মেসিহীন আর্জেন্টিনা।

আর্জেন্টিনা দলে আগে থেকেই নেই লিওনেল মেসি। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে পূর্ণ ছন্দে ফিরতে যে সময় দরকার, তাকে সেটাই দিয়েছেন কোচ স্ক্যালোনি। তাই আগে থেকেই কিছুটা শক্তি হারিয়েছিল আকাশী সাদারা।

শুধু স্ক্যালোনিই নন। আর্জেন্টিনা দলের আরও দুইজন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। মহামারী ভাইরাস বাসা বেঁধেছে স্ক্যালোনির সহকারী কোচ পাবলো আইমার ও মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের শরীরেও। শেষ জনের সংস্পর্শে এসেছিলেন আরেক মিডফিল্ডার এমিলিয়ানো বুয়েন্দিয়াও। ফলে দলের সঙ্গে চিলিতে যেতে পারছেন না তিনিও।

স্ক্যালোনি অবশ্য অবশিষ্ট সদস্যদের ওপর যথেষ্ট আস্থাশীল। সংবাদ সম্মেলনে বলেন, ‘আর্জেন্টিনা জাতীয় দলের সঙ্গে ওয়াল্টার স্যামুয়েলস, রবার্তো আয়ালা, ডিয়েগো প্লাসেন্তে থাকবেন। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার গত রাতে করোনা পজিটিভ এসেছে, সে আর তার সংস্পর্শে থাকা বুয়েন্দিয়া দলের সঙ্গে যাচ্ছে না।’

তবে আর্জেন্টাইন এই কোচ অবশ্য জানালেন, ভালোই আছেন, শুধুমাত্র পিসিআর টেস্ট পজিটিভ আসাতে দলের সঙ্গে যাত্রায় শামিল হতে পারছেন না তিনি। বললেন, ‘আমি এ বিষয়টা পরিষ্কার করতে চাই যে, আমি ভালো বোধ করছি। আমার মনে হচ্ছি আমি সুস্থই আছি, তবে পিসিআর টেস্টের ফলাফল পজিটিভই আসছে। সেটাই সমস্যা। এ কারণে আমি চিলিতে ঢুকতে পারব না।’

চিলির মাঠে বাংলাদেশ সময় আগামীকাল সকাল ৬টা ১৫ মিনিটে মাঠে নামবে আর্জেন্টিনা। ১৩ ম্যাচ থেকে ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে স্ক্যালোনির দল। ইতোমধ্যে কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে তারা। অন্য দিকে সুতোয় ঝুলছে চিলির বিশ্বকাপ যাত্রা। ১৪ ম্যাচ থেকে মাত্র ১৬ পয়েন্টই পকেটে পুরতে পেরেছে দলটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড