• সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল অস্ত্রোপচার করাবেন তপু 

  ক্রীড়া প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২২, ১৯:১৩
তপু বর্মন (ছবি: সংগৃহীত)

বেশ কয়েক মাস ধরে চোটের সঙ্গে লড়াই করছেন তপু বর্মন। শেষ পর্যন্ত ছুরি-কাঁচির নিচে যেতেই হচ্ছে তাকে। অস্ত্রোপচার করাতে হচ্ছে জাতীয় দলের সেরা এই ডিফেন্ডারকে।

আগামীকাল সোমবার (১৪ জানুয়ারি) মুম্বাইয়ে অস্ত্রোপচার করাতে যাচ্ছেন এ তারকা ফুটবলার। আজ রবিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তপুর ক্লাব বসুন্ধরা কিংস।

তার অস্ত্রোপচার করবেন ভারতের প্রসিদ্ধ চিকিৎসক দিনশো পার্দিওয়ালা। সোমবার সকালে অস্ত্রোপচার করা হবে তপুর।

চিকিৎসক পার্দিওয়ালা মুম্বাইয়ের কোকিলাবেন ধিরুবাই আম্বানি হাসপাতালের স্পোর্টস অর্থোপেডিক্সের পরিচালক। আইসিসি থেকে শুরু করে কমনওয়েলথ গেমসে ভারতের অ্যাথলেটদের চিকিৎসক হিসেবে ছিলেন তিনি। ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার, শ্রীলঙ্কার মুত্তাইয়া মুরুলিধরন, অলিম্পিকস পদকজয়ী ভারতের শাটলার সাইনা নেহওয়াল, অলিম্পিকস স্বর্ণজয়ী নিরাজ চোপরাসহ অনেক তারকা ক্রীড়াবিদের অস্ত্রোপচার করিয়েছেন ভারতের প্রখ্যাত এই চিকিৎসক।

গত ১৮ জানুয়ারি মুম্বাইয়ে পৌঁছান তপু বর্মণ। ২১ জানুয়ারি চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। পরে তাকে অস্ত্রোপচারের নির্দেশনা দেওয়া হয়। তার সঙ্গে দেখভালের জন্য আছে বসুন্ধরা কিংসের ফিজিও সুফিয়ান সরকার।

গত বছরের ৪ ডিসেম্বর স্বাধীনতা কাপের একটি ম্যাচে চোটে পড়েন তপু। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফের মধ্যে বুটের স্পাইক আটকে গিয়ে বাম পায়ের হাঁটুর লিগামেন্টে চোট পান বসুন্ধরা কিংসের অধিনায়ক।

পরে স্থানীয় চিকিৎসকের পরামর্শে দেড় মাস বিশ্রামে ছিলেন। এ সময়ে পুনর্বাসনে ছিলেন এ ডিফেন্ডার। ক্লাবের চিকিৎসা টিমের পরামর্শে জিম, সাইক্লিং ও সুইমিং করেন বলে জানান তিনি।

জাতীয় দলের নিয়মিত ফুটবলার তপু বর্মণ। ডিফেন্ডার হয়ে জাতীয় দলের জার্সিতে ৪৫ ম্যাচে ছয় গোল করেছেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড