• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের বিরিয়ানিতে মজেছেন ডু প্লেসি

  ক্রীড়া প্রতিবেদক

২১ জানুয়ারি ২০২২, ১৬:১৮
ডু প্লেসি (ছবি: সংগৃহীত)

বিশ্বজুড়ে অতিথিপরায়ণ দেশ হিসেবে বেশ খ্যাতি আছে বাংলাদেশের। আরও একটি কারণে বিদেশিদের বাংলাদেশ প্রীতি চোখে পড়ার মতো- তা হল এখানকার খাবার। এবার বাংলাদেশি খাবার মন জয় করল প্রোটিয়া ব্যাটার ফাফ ডু প্লেসিরও।

বাংলাদেশ সফরে ডু প্লেসির আসা হয়েছে আগেও। তবে সফরকারী দল হিসেবে টাইগারদের বিপক্ষে খেলতে এসে এ দেশের সংস্কৃতি আর ঐতিহ্যবাহী খাবারের স্বাদ নেওয়া হয়নি। প্রথমবারের মত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসে ডু প্লেসি পেয়ে গেলেন সেই সুযোগ। বিপিএলের অষ্টম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন এই প্রোটিয়া তারকা। বাংলাদেশে আসার কয়েক দিন হয়ে গেছে, ধীরে ধীরে দলের সঙ্গে মানিয়ে নিচ্ছেন ডু প্লেসিও।

অতীতে বিদেশি তারকাদের বাংলাদেশে এসে বাংলা ভাষা রপ্তের চেষ্টা করতে দেখা গেছে। ডু প্লেসি অবশ্য এখনও কোনো বাংলা শব্দ বলতে পারেন না, তবে তার মন কেড়েছে বাংলাদেশের বিরিয়ানি।

তিনি বলেন, ‘না এখনও কোনো শব্দ শেখা হয়নি। এখন স্থানীয় খাবার খাওয়ার চেষ্টা করছি। গত রাতে বিরিয়ানি খেয়েছি, বেশ ভালো ছিল। এছাড়া একজন পেয়ারা, মরিচ ও লেবু দিয়ে একটা খাবার দিয়েছিল...সেটাও ভালো লেগেছে।’

করোনার কারণে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিদের অবশ্য বেশ সতর্ক থাকতে হচ্ছে। তা না হলে হয়ত ঢাকার বিভিন্ন অলি-গলিতে গিয়ে ইচ্ছেমত বাংলাদেশি খাবারের স্বাদ নেওয়ার সুযোগ পেতেন ডু প্লেসিরা। করোনার কারণে সবকিছু থমকে যাওয়ার মত পরিস্থিতি সৃষ্টি হয়েছে বিশ্বব্যাপী। এমন পরিস্থিতিতে খেলা মাঠে থাকছে বলেই অবশ্য ডু প্লেসি।

তিনি বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, টুর্নামেন্টটা মাঠে গড়াচ্ছে। কোভিডের সময় এটাই সবচেয়ে বড় ও প্রথম চ্যালেঞ্জ। এমন টুর্নামেন্টে সবসময় শুরুটা গুরুত্বপূর্ণ হয়। কারণ যারা খেলতে আসে অনেকেই খেলার মধ্যে থাকে আবার অনেকে সে অবস্থায় থাকে না। এই অবস্থায় থেকেও আত্মবিশ্বাস নিয়ে টুনামেন্ট শুরু করা গুরুত্বপূর্ণ।’

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড