• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোলারদের দাপটে সহজ লক্ষ্য বাংলাদেশের

  ক্রীড়া প্রতিবেদক

০৪ আগস্ট ২০২১, ১৯:৩৪
বিসিবি
ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে আগুনঝড়া বোলিং করেছে বাংলাদেশের বোলাররা। বোলারদের দাপটে আগে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেটে ১২১ রানের সংগ্রহ পেয়েছে সফরকারীরা। এর আগে সিরিজে প্রথম ওয়ানডেতে নাসুম-মোস্তাফিজের দাপুটে বোলিংয়ে ২৩ রানের জয় তুলে নিয়েছিলে বাংলাদেশ।

আগের ম্যাচ টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালেও এ ম্যাচে নিজেরাই আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নামা অজিদের শুরুতে চেপে ধরে বাংলাদেশের বোলাররা। ইনিংসের তৃতীয় ও নিজের দ্বিতীয় ওভারে স্বাগতিকদের প্রথম সাফল্য এনে দেন মেহেদী হাসান। তার ঘূর্ণিতে মাত্র ১১ রান করে নাসুম আহমেদকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অ্যালেক্স ক্যারে।

ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার জস ফিলিপেও। দলীয় ৩১ রানে তাকে নিজের প্রথম শিকারে পরিণত করেন মোস্তাফিজুর রহমান।

আরও পড়ুন- চলতি মাসেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

তৃতীয় উইকেট জুটিতে অবশ্য প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে অজি শিবির। মোয়েসেস হেনরিকস ও মিচেল মার্শ গড়ে তোলের ৫৭ রানের গুরুত্বপূর্ণ জুটি। অবশ্য ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই হেনরিকসকে সাজঘরের পথ দেখান অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব। তার ঘূর্ণিতে সরাসরি বোল্ড হয়ে ফেরেন হেনরিকস (৩০)। এরপর স্কোরবোর্ডে আর ১১ রান যোগ হতেই ফেরেন মার্শও। আগের ম্যাচের সমান ৪৫ রান করে শরিফুলের বলে আউট হন তিনি।

৯৯ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে অস্ট্রেলিয়া। পরে সে চাপ আর কাটিয়ে উঠতে পারেনি তারা। শেষ পর্যন্ত স্কোরবোর্ডে ২০ ওভারে ৭ উইকেটে ১২১ রান জমা করতে পারে তারা।

ম্যাচে বাংলাদেশের সফল বোলার মোস্তাফিজ। ৪ ওভারে ২৩ রানে ৩ উইকেট শিকার করেন তিনি। এছাড়া শরিফুল ৪ ওভারে ২৭ রানে নেন ২ উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড