• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘এ পর্যায়ে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর পেছানোর কোনো সম্ভাবনা নেই’

  ক্রীড়া ডেস্ক

২৫ জুলাই ২০২১, ০৯:৫৩
ছবি : সংগৃহীত

টিম অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরের খবর কী? ওয়েস্ট ইন্ডিজের একজন সাপোর্টিং স্টাফের করোনা পজিটিভ হবার ঘটনায় অনেক জল ঘোলা হয়েছে এরই মধ্যে।

ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিবিকে কোন নেতিবাচক খবর না জানালেও বাইরে জোর গুঞ্জন। নানা নেতিবাচক কথা বার্তা। অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নাও হতে পারে। আর হলেও পিছিয়ে যেতে পারে- এমন কথাবার্তাও শোনা যাচ্ছে।

অবশ্য দেশটি অস্ট্রেলিয়া বলেই সে গুঞ্জনের ডালপালা গজিয়েছে বেশি। কারণ, সবার জানা অস্ট্রেলিয়া এমনিতেই কোন দেশে খেলতে যাওয়ার ব্যাপারে সব সময়ই খুঁতখুতে। নিরাপত্তা নিয়ে এতটুকু সংশয়, সন্দেহ থাকলে অসিদের বিদেশ সফর বা সিরিজ বাতিল কিংবা স্থগিতের ঘটনা আছে বেশ। বাংলাদেশেও একবার সফর বাতিল করেছিল অসিরা।

কাজেই ওয়েস্ট ইন্ডিজের এক সাপোর্টিং স্টাফের করোনা পজিটিভ হওয়ায়, সেদিনের ম্যাচ না খেলার সিদ্ধান্তটাও অসিদের পক্ষেই নেয়া সম্ভব। খুব স্বাভাবিকভাবেই ওই ঘটনার পর বাংলাদেশের সফর নিয়ে অনিশ্চয়তার কথা উঁকিঝুকি দিচ্ছে কারো কারো মনে।

আশার কথা, ওয়েস্ট ইন্ডিজের ওই সাপোর্টিং স্টাফ করোনা পজিটিভ হলেও এরপর অস্ট্রেলিয়ার ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফের কেউ আর পজিটিভ হননি। সবাই নেগেটিভ।

আর যে ম্যাচটি হয়নি সেটা আগামী ২৬ জুলাই হবে। তাই অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে পিছিয়ে যেতে পারে। এমন খবরও শোনা যাচ্ছে। আসলে কি সত্যিই টিম অস্টেলিয়ার বাংলাদেশ সফর পিছিয়ে যেতে পারে?

এমন প্রশ্নের উত্তর যার সবচেয়ে ভাল জানার কথা, যিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন, সেই বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন সুজন আজ শনিবার রাতে জানিয়েছেন, এ পর্যায়ে সফর পেছানোর কোন সম্ভাবনাই নেই।

তবে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এর সাথে আরও একটি তথ্য জুড়ে দিয়েছেন। তিনিও বলেছেন, সব কিছু ঠিক থাকলে অসিদের ট্যুর পেছানোর কোনো সম্ভাবনা নেই। তবে এমনও হতে পারে, তারা পূর্ব নির্ধারিত সূচির চেয়ে একদিন পরে ঢাকায় পৌঁছাতে পারে। তাতে করে সফরসূচি পেছানো কিংবা খেলার দিনক্ষণ রদবদলের কোন সম্ভাবনা নেই।

তার মানে ২৯ জুলাইয়ের বদলে হয়ত অস্ট্রেলিয়া ৩০ জুলাই ঢাকা আসতে পারে। সে ক্ষেত্রে তিন দিনের কোয়ারেন্টাইনের পরও তারা ৩ আগস্ট শেরে বাংলায় প্রথম ম্যাচ খেলতে পারবে। তাই সফর পেছানোর প্রশ্নও থাকবে না।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড