• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিষেধাজ্ঞা কমল কামরান আকমলের

  ক্রীড়া ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫৩
কামরান
কামরান আকমল ( ছবি : সংগৃহীত)

পাকিস্তানের বিতর্কিত উইকেটকিপার-ব্যাটসম্যান কামরান আকমলের শাস্তির মেয়াদ আরও এক দফায় কমল। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনৈতিক প্রস্তাব পেয়েও তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানানোয় প্রথমে গত বছরের এপ্রিলে তিন বছরের জন্য নিষিদ্ধ করা হয় আকমলকে। এরপর মে মাসে তিনি এর বিরুদ্ধে আপিল করেন।

ওই আপিলের শুনানি শেষে সাজা কমিয়ে দেড় বছর করা হয়। পরে নিষেধাজ্ঞা পুরোপুরি তুলে নিতে ক্রীড়া আদালতে আপিল করেন ডানহাতি এই ব্যাটসম্যান। তার যুক্তি ছিল, একইরকম অভিযোগে পেসার মোহাম্মদ ইরফান ৬ মাস আর স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ২ মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন। তার ক্ষেত্রে এত বেশি হবে কেন?

কিন্তু আকমলের নিষেধাজ্ঞা কমানোর রায় পিসিবি মেনে নেয়নি। পরে তারাও রায়ের বিরুদ্ধে ক্রীড়া আদালতে আপিল করে। তাদের বক্তব্য ছিল, আকমলের প্রতি স্রেফ ‘দয়াপরবশ’ হয়ে শাস্তি কমানো হয়েছে। এবার আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ে উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ ৬ মাস কমানো হয়েছে। তবে তাকে ৪২ লাখ ৫০ হাজার পাকিস্তানি রুপি জরিমানাও করা হয়েছে।

আদালতের এই রায়ে ৩০ বছর বয়সী আকমলের নিষেধাজ্ঞা কমে দাঁড়াল ১‌২ মাসে। তিনি আর কয়েক মাস পরেই ক্রিকেটে ফিরতে পারবেন। তবে পিসিবি তাকে আর সুযোগ দেবে কিনা- তা নিয়ে বিস্তর সন্দেহ আছে। ইতোমধ্যেই পিসিবি ঘোষণা করেছে, প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে হলে আকমলকে জরিমানা এবং দুর্নীতি বিরোধী পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড