• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে 'বিরল কীর্তি' সাকিবের

  ক্রীড়া ডেস্ক

২২ জানুয়ারি ২০২১, ২১:০৯
সাকিব
সাকিব আল হাসান ( ছবি : সংগৃহীত)

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এক ভেন্যুতে ব্যাট হাতে আড়াই হাজারের বেশি রান ও বল হাতে ১০০ এর বেশি উইকেট শিকারের বিরল কীর্তি গড়লেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিরল এ কীর্তি গড়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের আগে মিরপুরের ভেন্যুতে ১০০ এর বেশি উইকেট শিকার করেছিলেন সাকিব। আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে অপরাজিত ৪৩ রান করেন তিনি। এই ইনিংস খেলার পথে এই ভেন্যুতে আড়াই হাজার রান পূর্ণ করেন সাকিব। তার রেকর্ডের ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

মিরপুরের ভেন্যুতে, এখন সাকিবের পরিসংখ্যান- দু’টি সেঞ্চুরি ও ২১টি হাফ-সেঞ্চুরিতে ২,৫৩৪ রান। বল হাতে ১১৯ উইকেট রয়েছে।

মিরপুরে নিজের ৮২তম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের রেইফারকে ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে বাউন্ডারি মেরে রানের এই কীর্তি অর্জন করেন সাকিব।

এক ভেন্যুতে সর্বোচ্চ উইকেট শিকারের ক্ষেত্রেও দ্বিতীয় স্থানে আছেন বাংলাদেশের সাকিব। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৭৭ ম্যাচে ১২২ উইকেট নিয়ে সবার উপরে আছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম।

আর এক ভেন্যুতে সর্বোচ্চ রানের ক্ষেত্রে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব। এক্ষেত্রে সবার উপরে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। মিরপুরের ভেন্যুতে ৮০ ম্যাচে ৫টি সেঞ্চুরি ও ১৮টি হাফ-সেঞ্চুরিতে ২৭১৩ রান করেছেন তিনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড