• সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

২০ জানুয়ারি ২০২১, ১১:৪৮
তামিম ইকবাল ও জেসন মোহাম্মদ।
টসের পর তামিম ইকবাল ও জেসন মোহাম্মদ। (ছবি: সংগৃহীত)

প্রথম ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল। নতুন অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সবুজ গালিচায় খেলতে নেমেছে সাকিব, মুশফিকরা।

বুধবার (২০ জানুয়ারি) বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের এটি প্রথম ওয়ানডে ম্যাচ। এরমধ্য দিয়ে দশ মাসেরও বেশি সময় (৩১৩ দিন) পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ।

গতবছরের মার্চে করোনা লকডাউনের কারণে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট। যা পুনরায় শুরু হয়েছে গতবছরের ৮ জুলাই। এরপর থেকে আজকের (২০ জানুয়ারি ২০২১) আগ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়েছে ৬৬টি, খেলেছে ১৯টি ভিন্ন ভিন দেশ। কিন্তু সেখানে ছিল না বাংলাদেশের নাম। এবার ২০তম দেশ হিসেবে করোনা লকডাউনের পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরল বাংলাদেশ।

করোনা সতর্কতার কারণ দেখিয়ে এবারের বাংলাদেশ সফরে আসেননি ওয়েস্ট ইন্ডিজের নিয়মিত দলের অন্তত এক ডজন খেলোয়াড়। তবু সিরিজটিকে হালকাভাবে নিচ্ছে না দুই দলের কেউই। কেননা ওয়ানডে ক্রিকেটে দুই দলই খেলতে নামছে দীর্ঘ বিরতির পর। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেললেও, করোনা লকডাউনের পর এখনও পর্যন্ত ওয়ানডে খেলা হয়নি ক্যারিবীয়দের।

অভিজ্ঞদের অনুপস্থিতিতে নতুন ও অনভিজ্ঞ ক্যারিবীয় ক্রিকেটারদের লক্ষ্য নিজেদের সামর্থ্য ও পরিচয়ের জানান দেয়া। আর বাংলাদেশের সামনে চ্যালেঞ্জ একটাই- দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট না খেলার জড়তা কিংবা অনভ্যস্ততা জয় করে বাংলাদেশি ‘ব্র্যান্ড অব ক্রিকেট’ প্রতিষ্ঠা করা। যা করতে পারলেই ওয়ানডে সুপার লিগে মিলবে দারুণ সূচনা।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড