• শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিজ্ঞ রোহিতের ওপর খেপেছেন গাভাস্কার

  ক্রীড়া ডেস্ক

১৬ জানুয়ারি ২০২১, ১৫:৪৪
রোহিত শর্মা ও সুনিল গাভাস্কার
রোহিত শর্মা ও সুনিল গাভাস্কার। (ছবি: সংগৃহীত)

অস্ট্রেলিয়ার করা ৩৬৯ রানের জবাবে দলীয় ১১ রানেই সাজঘরে ফিরে যান ভারতীয় ওপেনার শুভমান গিল। প্রাথমিক ধাক্কাটা বেশ ভালোভাবেই সামাল দিয়েছিলেন আরেক ওপেনার রোহিত শর্মা। সাবলীল ব্যাটিংয়ে রান তুলছিলেন সহজভাবেই। কিন্তু অতি আক্রমণাত্মক খেলতে গিয়ে হারান নিজের উইকেট।

দলের রান তখন মাত্র ৬০, রোহিত ব্যাট করছিলেন ৪৪ রানে। নাথান লিয়নের করা সে ওভারের তৃতীয় বলেই বাউন্ডারি হাঁকান রোহিত, পঞ্চম বলে চেষ্টা করেন ছক্কা মেরে পঞ্চাশে পৌঁছে যেতে। কিন্তু ধরা পড়ে যান মিড অফ-লং অফের মাঝামাঝি জায়গায়। সমাপ্তি ঘটে রোহিতে ৭৪ বলে ৪৪ রানের ইনিংসের।

এমনভাবে আউট হওয়াটা একদমই মেনে নিতে পারেননি ভারতের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান সুনিল গাভাস্কার। ধারাভাষ্য কক্ষে বসে তাৎক্ষণিকভাবে দিয়েছেন কড়া প্রতিক্রিয়া। অপ্রয়োজনীয় শট খেলায় রোহিতকে দায়িত্বজ্ঞানহীন বলে সম্বোধন করেছেন গাভাস্কার।

তিনি বলেন, ‘কেন? কেন? কেন? এটা অবিশ্বাস্য শট। এটা দায়িত্বজ্ঞানহীনের মতো শট। লংঅনে ফিল্ডার, ডিপ স্কয়ার লেগে ফিল্ডার ছিল। দুই বল আগেই তো একটা বাউন্ডারি হয়েছে। তুমি একজন সিনিয়র ক্রিকেটার। এর কোনো ব্যাখ্যা হয় না। অপ্রয়োজনীয় একটা শট, উইকেটটা গিফট করে এলো। পুরোপুরি অপ্রয়োজনীয়।’

এদিকে ১০০তম ম্যাচ খেলতে নেমে নাথান লিয়ন প্রথম উইকেটটাই পেয়েছেন রোহিতের। প্রতিপক্ষের সামর্থ্য বিবেচনায় সেরা ডেলিভারিটাই করার চেষ্টা ছিল বলে জানিয়েছেন লিয়ন। তার ভাষ্য, ‘মাঠে দর্শক দারুণ। রোহিত বিশ্বমানের খেলোয়াড়। আমি নিজের সেরা বলটাই করতে চেয়েছিলাম।’

আউটের বলটা সেরা না হলেও, সাফল্য ঠিকই পেয়েছেন লিয়ন। টেস্ট ক্রিকেটে এ নিয়ে ষষ্ঠবারের মতো রোহিতের উইকেট নিলেন তিনি। সাদা পোশাকের ক্রিকেটে আর কোনো বোলার রোহিতকে এতবার আউট করতে পারেননি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড