• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গেইলকে ছাড়িয়ে গেলেন ধাওয়ান

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৫:৩৩
শিখর ধাওয়ান
শিখর ধাওয়ান (ছবি : সংগৃহীত)

আইপিএলের সর্বশেষ ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। নাটকীয় ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসকে ৫ উইকেটে হারিয়েছে তারা। এদিন ব্যাট হাতে সেঞ্চুরি তুলে নিয়ে দিল্লির জয়ের নায়ক শিখর ধাওয়ান।

টি-টুয়েন্টি ক্রিকেটে অভিজ্ঞ এই ওপেনারের অভিষেক শতরানেই প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও ধোনির দলকে হারাল ক্যাপিটালস। তবে ৫৮ বলে অপরাজিত ১০১ রান করে কেবল ম্যাচের সেরা হওয়াই নয়, এদিন ব্যাট হাতে ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকেও ছাড়িয়ে গেলেন ধাওয়ান।

ওপেনার হিসেবে আইপিএলে সর্বাধিক রান সংগ্রাহক হিসেবে এদিন রেকর্ড গড়েছেন ধাওয়ান। ছাপিয়ে গেলেন ক্রিস গেইলকে। এদিন ম্যাচে তার একাধিক ক্যাচ ছেড়েছেন চেন্নাইয়ের ফিল্ডাররা। তবুও ধাওয়ানের কৃতিত্বকে ছোট করে দেখা অনুচিত। ম্যাচ হেরে সেই কথাই জানালেন চেন্নাই দলনায়ক মহেন্দ্র সিং ধোনি। ব্যাট হাতে ধাওয়ানের নজির ছাড়াও এদিন দিল্লি বনাম চেন্নাই ম্যাচে ঘটেছে একাধিক উল্লেখযোগ্য ঘটনা।

টি-টুয়েন্টি ক্রিকেটে এটাই ধাওয়ানের প্রথম শতরান। এর আগে ২০১৯ সালের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে তার অপরাজিত ৯৭ রানই এতদিন ছিল সর্বোচ্চ। ওপেনার হিসেবে আইপিএলে সর্বাধিক রানের নিরিখে এদিন ক্রিস গেইলকে টপকে গেছেন ধাওয়ান। ওপেনার হিসেবে তার সংগ্রহ বর্তমানে ৪,৪৮১ রান। টি-টুয়েন্টি ক্রিকেটে ২৬৪তম ইনিংসে প্রথম শতরানটি এদিন করলেন শিখর ধাওয়ান। টি-টুয়েন্টি ক্রিকেটে শতরানের জন্য সবচেয়ে বেশি ইনিংস খেলার তালিকায় যা দ্বিতীয় সর্বোচ্চ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড