• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কোনো উপায়েই চ্যাম্পিয়ন্স লিগ শুরু করতে চায় উয়েফা 

  ক্রীড়া ডেস্ক

৩০ মে ২০২০, ১৯:০০
করোনা
ছবি : সংগৃহীত

করোনার কারণে বন্ধ হয়ে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগ পুনরায় শুরু করতে হলে সম্ভাব্য সব বিকল্পই বিবেচনা করে দেখছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। এমনকি ফাইনালের জন্য নির্ধারিত ভেন্যু ইস্তাম্বুল থেকেও এটি সরিয়ে নিয়ে আসা হতে পারে বলে ইঙ্গিত রয়েছে। তুরষ্কের এই শহরটিতে আজ শনিবার নির্ধারিত সূচী অনুযায়ী এবারের মৌসুমের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা বাতিল হয়ে যায়।

উয়েফা এখনো আশা করছে আগস্টের মধ্যে এই প্রতিযোগিতা শেষ করার। তবে এক্ষেত্রে টুর্নামেন্ট ফরম্যাটে আসতে পারে বড় ধরনের পরিবর্তন, এমনকি ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে দর্শকশূন্য স্টেডিয়ামে। উয়েফার এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, 'ক্যালেন্ডারের কথা মাথায় রেখে আমরা সব ধরনের বিকল্প চিন্তাই করছি। ক্লাব, লিগ ও ন্যাশনাল অ্যাসোসিয়েশনগুলোর সমন্বয়ে একটি ওয়ার্কিং গ্রুপ টুর্নামেন্ট ফরম্যাট নিয়ে কাজ শুরু করেছে। এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত গৃহীত হয়নি। ১৭ জুন কার্যনির্বাহী কমিটির বৈঠকে এ ব্যপারে সিদ্ধান্ত হবে।'

এএফপির সূত্র মতে আগামী ২৯ আগস্ট হতে পারে টুর্নামেন্টের ফাইনালের নতুন সম্ভাব্য তারিখ। এদিকে নিউ ইয়র্ক টাইমস পত্রিকা শুক্রবার জানিয়েছে তুরষ্ক থেকে ফাইনাল সড়িয়ে নেয়া হতে পারে। তবে ভবিষ্যতে কোন ফাইনালের জন্য আবারো ইস্তাম্বুলকে বেছে নেয়া হতে পারে। ইতোমধ্যেই তুরষ্কে লকডাউন শিথিলের চিন্তাভাবনা করা হচ্ছে। আগামী ১২ জুন থেকে ঘরোয়া ফুটবল মৌসুম পুনরায় চালু হচ্ছে। ইউরোপা লিগের ফরম্যাটেও পরিবর্তনের আভাষ পাওয়া গেছে। চলতি সপ্তাহে পোলিশ সিটি গাদানাস্কায় এবারের মৌসুমের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ওডি/ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড