• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এশিয়া-বিশ্ব একাদশের স্কোয়াড ঘোষণা, বাংলাদেশের ৫ জন

  ক্রীড়া ডেস্ক

২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪০
এশিয়া একাদশের স্কোয়াড
বাংলাদেশ থেকে আছেন তামিম, মুশফিক, মাহমুদউল্লাহ, লিটন ও মুস্তাফিজ (ছবি : সংগৃহীত)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী মার্চে ১৮ ও ২১ তারিখে অনুষ্ঠিত হবে এ দুটি ম্যাচ।

এশিয়া একাদশের স্কোয়াডে বাংলাদেশ থেকে মোট ৫ জনের নাম বলেছেন বিসিবি প্রধান। তামিম, মুশফিক, রিয়াদ, মুস্তাফিজের নাম আগে থেকে শোনা গেলেও নতুন করে লিটনের নাম বলেছেন পাপন।

আজ (মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ শেষে সাংবাদিকদের তিনি বলেন ‘বাংলাদেশ থেকে আমরা ঠিক করেছি- যেহেতু দুইটি ম্যাচ আছে। যদি এক ম্যাচে বেশি প্লেয়ারকে খেলাতে নাও পারি তাহলে পরের ম্যাচে ঘুরিয়ে ফিরিয়ে খেলাব। তামিম, মুশফিক তো কনফার্ম। এই ব্যাপারে কোনো সন্দেহ নেই। এছাড়াও দুইজন আছে, একজন হলো রিয়াদ, আরেকজন মুস্তাফিজ। আরেকটা প্লেয়ারের থাকা নিয়ে আমাদের মধ্যে কথা হয়েছে-লিটন কুমার দাস। লিটনের ব্যাপারেও কথা হয়েছে। কে ওপেন করবে না করবে, পজিশনের ওপর নির্ভর করবে আসলে। আমাদের সবচেয়ে ভালো প্লেয়ার যে খেলবেই তা না। ঐ জায়গায় হয়তো অন্যদের আরেকটু বেটার প্লেয়ার আছে। সবমিলিয়ে আমাদের ৪-৫ জন খেলবে এটা নিশ্চিত। কে খেলবে সেটা এগ্রিমেন্ট শেষে কোচ-টোচ মিলে ঠিক করবে।’

স্কোয়াডে ছয়জন আছেন ভারত থেকে। বিরাট কোহলির পাশাপাশি আছেন লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পান্ত, মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব। শ্রীলঙ্কা থেকে আছেন থিসারা পেরেরা ও লাসিথ মালিঙ্গা। আফগানিস্তান থেকে আছেন দুই স্পিনার—রশিদ খান ও মুজিব উর রহমান। ১৫ সদস্যের শেষ সদস্য হলো নেপালের বিস্ময়বালক সন্দ্বীপ লামিচানে। এর মধ্যে লোকেশ রাহুল খেলবেন এক ম্যাচ। আর বিরাট কোহলির অংশগ্রহণ এখনো নিশ্চিত করা হয়নি।

এ দিকে, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বর্তমান সময়ের কেউ আসছে না। কারণ ঐ সময়ে তাদের দ্বিপক্ষীয় সিরিজ রয়েছে। তবে বাকি দেশ থেকে তারকা ক্রিকেটাররা আসবেন খেলতে। এ সম্পর্কে বিসিবি সভাপতি বলেন ‘রেস্ট অব দ্যা ওয়ার্ল্ডের এতগুলা নাম বলতে পারব না। আমার দেখে দেখে বলতে হবে। দক্ষিণ আফ্রিকা থেকে ৩-৪ জন আসছে, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩-৪ জন আসছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ঐ সময় খেলা। তবুও বাইরে থাকা কারা আসতে পারে তা নিয়ে কথা হচ্ছে। ইংল্যান্ড থেকে জনি বেয়ারস্টো আসবে, দক্ষিণ আফ্রিকার ফ্যাফ ডু প্লেসি আছে, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল আছে।’

আরও পড়ুন :-শততম দেখায় ইনিংসের সঙ্গে শতরানের জয় উপহার

এশিয়া একাদশ স্কোয়াড : লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, তামিম ইকবাল, বিরাট কোহলি, লিটন দাস, ঋষভ পান্ত, মুশফিকুর রহীম, থিসারা পেরেরা, রশিদ খান, মুস্তাফিজুর রহমান, সন্দ্বীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, মাহমুদউল্লাহ ও মুজিব উর রহমান।

বিশ্ব একাদশ স্কোয়াড : অ্যালেক্স হেলস, ক্রিস গেইল, ফ্যাফ ডু প্লেসি, নিকোলাস পুরান, ব্র্যান্ডন টেইলর, জনি বেয়ারস্টো, কায়রন পোলার্ড, শেলডন কটরেল, লুঙ্গি এনগিডি, অ্যান্ড্রু টাই ও মিচেল ম্যাকক্লেনাঘান।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড