• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে দলে দুই নতুন মুখ

  ক্রীড়া প্রতিবেদক

২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩১
আফিফ হোসেন ও নাঈম শেখ
আফিফ হোসেন ও নাঈম শেখ (ছবি: সংগৃহীত)

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ঘোষিত স্কোয়াডে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। প্রথমবার ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন নাঈম শেখ ও আফিফ হোসেন। এছাড়া দীর্ঘদিন পর ফিরেছেন নাজমুল হাসান শান্তও।

দীর্ঘদিন পর ওয়ানডে দলে ফিরলেও সর্বশেষ পাকিস্তান টেস্টেও খেলেছেন শান্ত। এছাড়া চলমান জিম্বাবুয়ে টেস্টেও খেলছেন এ ক্রিকেটার। গত বিপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে সেঞ্চুরি হাঁকিয়েছেন শান্ত। এছাড়া সাম্প্রতিক সময়ে ঘরোয়া লিগেও খেলছেন দুর্দান্ত। আর তাই ওয়ানডে স্কোয়াডে ফেরানো হয়েছে সম্ভাবনাময় এ তরুণকে। অন্যদিকে বর্তমানে টি-টুয়েন্টি দলের নিয়মিত মুখ নাঈম ও আফিফ। ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবেই এ দুইজনকে ডাকা হয়েছে ওয়ানডে স্কোয়াডে।

তরুণ এ তিন ক্রিকেটারকে স্কোয়াডে রাখার ব্যাখ্যায় বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সাম্প্রতিক সময়ে শান্তর ফর্ম এবং ঘরোয়া ক্রিকেটের ফর্মই তাকে দলে ঢুকিয়েছে। অন্যদিকে নাঈম এবং আফিফ দুইজনেই আমাদের ভবিষ্যৎ পরিকল্পনায় রয়েছে যার কারণে দলে নেওয়া হয়েছে।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি। এছাড়া পেস অলরাউন্ডার সাইফউদ্দিনও ইনজুরি থেকে ফিরেছেন। এ দুইজনকে পাওয়ায় দলের ভারসাম্য বজায় থাকবে বলে জানান নান্নু। তিনি বলেন, মাশরাফির মতো অভিজ্ঞ ক্রিকেটারকে দলে ফিরে পাওয়াটা বড় ব্যাপার। তার নেতৃত্ব দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সাইফও দলে ফিরেছে। সে ফেরাতে দলে ভারসাম্য ফিরেছে।

উল্লেখ্য, এবারের হোম সিরিজে জিম্বাবুয়ের সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে টাইগাররা। ১, ৩ ও ৬ মার্চ অনুষ্ঠিত হবে ম্যাচ তিনটি। আর তিনটি ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড