• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ দলে লক্ষ্মীপুরের প্রথম ক্রিকেটার হাসান মাহমুদ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৮ জানুয়ারি ২০২০, ১৬:২১
হাসান মাহমুদ
জাতীয় দলে ডাক পেলেন হাসান (ছবি : সংগৃহীত)

প্রথমবারের মতো বাংলাদেশ দলে ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টুয়েন্টির জন্য আজ (শনিবার, ১৮ জানুয়ারি) দুপুরে স্কোয়াড ঘোষণা করে বিসিবি। ১৫ সদস্যের দলে যে পাঁচজন পেসারকে দলে রেখেছে টিম ম্যানেজমেন্ট, তাদেরই একজন ২০ বছর বয়সী হাসান।

বিপিএলে ধারাবাহিক পারফরম্যান্স ও দুর্দান্ত গতি দিয়ে বিসিবির নজর কাড়েন হাসান মাহমুদ। প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পাওয়ায় তার জন্মস্থান লক্ষ্মীপুরে শুরু হয়েছে আনন্দ-উচ্ছাস। ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে হাসানকে অভিনন্দন জানাচ্ছেন স্বজনও প্রতিবেশিরা।

লক্ষ্মীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের বাঞ্ছানগরের মমিন ভেন্ডার বাড়িতে মো. ফারুক হোসেনের ছেলে হাসান মাহমুদ। তার ডাক নাম রাব্বি। বাবা ভূমি মন্ত্রণালয়ের জরিপ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।

হাসান মাহমুদের ক্যারিয়ার শুরু হয়েছে অনূর্ধ্ব-১৪ দলের হয়ে। এরপর অনূর্ধ্ব-১৭ পেরিয়ে জায়গা হয় অনূর্ধ্ব-১৯ দলেও। এরপর অনূর্ধ্ব-২৩ দল ও বিসিবি হাই পারফরম্যান্স দলের হয়েও খেলেছেন তিনি। ২০১৭ সালে চট্টগ্রাম বিভাগের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তার। তবে নিজেকে চিনিয়েছেন তিনি বঙ্গবন্ধু বিপিএলের মঞ্চেই। এই টুর্নামেন্টে দুর্দান্ত খেলে বনে গেছেন তারকা।

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানে এ তিনটি টি-টুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এ সিরিজ শেষে আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ দল দেশে ফিরবে।

বাংলাদেশের স্কোয়াড : মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড