• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিউইদের হোয়াইটওয়াশ করতে বৃষ্টি চায় অস্ট্রেলিয়া

  ক্রীড়া ডেস্ক

০২ জানুয়ারি ২০২০, ১২:১০
অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ
শিষ্য ওয়ার্নারের সঙ্গে কোচ ল্যাঙ্গার (ছবি : সংগৃহীত)

পার্থ ও মেলবোর্নে বিশাল জয়ের পর নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশের স্বপ্ন দেখছে অস্ট্রেলিয়া। আর লজ্জা এড়াতে কিউইরা বৃষ্টির প্রার্থনা করতে পারে। তবে উইলিয়ামসনরা নয়, বৃষ্টির জন্য প্রার্থনা করছে অজি শিবির। কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে প্রাণে চান, ম্যাচ শুরুর আগে যেন বৃষ্টি হয়।

সম্ভবত এই প্রথম কোনো অস্ট্রেলিয়ান দলের কোচ নিজের দেশে টেস্ট খেলতে নামার আগে বৃষ্টির প্রার্থনা করছেন। কারণ বৃষ্টি না হলে সিডনি টেস্ট খেলা সম্ভব নাও হতে পারে। দাবানলের ধোঁয়ায় সিডনির পরিবেশ এখন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই আগামীকাল (শুক্রবার, ৩ জানুয়ারি) ভোর থেকে শুরু হতে যাওয়া সিরিজের শেষ টেস্টে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে ধোঁয়ার বিপক্ষেও লড়াই করতে হবে।

প্রথম দুটি টেস্ট জিতে এরইমধ্যে ৩ টেস্টের সিরিজ পকেটে পুরেছে অস্ট্রেলিয়া। পার্থে ২৯৬ রানে জিতেছিল অজিরা। এরপর মেলবোর্ন টেস্ট ২৪৭ রানে জিতে সিরিজ নিশ্চিত করে টিম পেইনের দল। তাই স্বস্তি নিয়েই সিডনিতে এসেছে তারা।

কিন্তু দাবানলের কারণে চিন্তার ভাঁজ তাদের কপালে। প্রায় দশ লাখ একর জমির বনাঞ্চল পুড়ে উজাড় হয়ে গেছে দাবানলে। সেই থেকে তৈরি হয়েছে ধোঁয়া। এই ধোঁয়া স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় ২১ ডিসেম্বর ক্যানাবেরার মানুকা ওভালের একটা ম্যাচ বাতিল করতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ। এবারও তেমন পরিস্থিতি হতে পারে। নিউ সাউথ ওয়েলসের সরকার সিডনির বাতাস পরীক্ষা করে জানিয়েছে ওটা স্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

যে কারণে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘এটা হয়তো বোকার মতো লাগতে পারে, তবে সত্যি এই প্রথমবার আমি চাচ্ছি যেন সিডনি টেস্টে একটু বৃষ্টি হয়। আশা করছি আজ রাতে বৃষ্টি হবে। আমরা ক্রিকেট খেলতে চাই। কিন্তু অস্ট্রেলিয়ার অন্য অংশের মতো সিডনিরও খুব বৃষ্টি দরকার।’

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড