• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

শঙ্কায় আইফোন ১৪ সিরিজ

  প্রযুক্তি ডেস্ক

৩০ মে ২০২২, ১৫:০৩
আইফোন ১৪
আইফোন ১৪। (ছবি : সংগৃহীত)

চলতি বছরের সেপ্টেম্বরে অ্যাপলের নতুন সিরিজ আইফোন ১৪ বাজারে আসার কথা ছিল। তবে প্রডাকশন জটিলতায় সঠিক সময়ে বাজারে পৌঁছাচ্ছে না সিরিজটি। এ নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

বলা হচ্ছে, ইঞ্জিনিয়ারিং ভ্যালিডেশন টেস্টের (ইভিটি) কারণেই দেরি হচ্ছে আইফোন ১৪ সিরিজ। মূলত সরবরাহকারীরা উৎপাদন শুরু করার জন্য প্রয়োজনীয় সব অংশ ও প্রক্রিয়া চূড়ান্ত করার পরেই ইভিটি টেস্ট হয়।

বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, কোভিডের কারণে প্রতিষ্ঠানটি ১৪ সিরিজের ফোনগুলোর লাইন আপ চালু করতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, ১৪ সিরিজের সব মডেল বাজারে আনতে না পারলেও শেষ মুহূর্তে দু’একটি মডেল আনতে পারে।

অন্যদিকে চলতি বছরে অ্যাপল ‘প্রো’ রেঞ্জের দুটি মডেল, স্ট্যান্ডার্ড আইফোন ১৪ ও একটি নতুন ৬.৭ ইঞ্চি ‘ম্যাক্স’ মডেলসহ ৪টি নতুন মডেল লঞ্চের পরিকল্পনা করেছে, যা অ্যাপলের ৫.৪ ইঞ্চি ভ্যারিয়েন্টের পরিবর্তে আনা হবে। নতুন মডেলে একটি পাঞ্চ-হোল ডিসপ্লে থাকবে। তবে ফোনে কোনো স্ক্রিন-নচ থাকবে না। ধারণা করা হচ্ছে এবার নতুন প্রসেসরও থাকবে ফোনে।

এছাড়া আইফোন ১৪ সিরিজে আরো ভালো ক্যামেরা থাকার কথা রয়েছে। সামনের ক্যামেরার জন্য একটি নতুন হাই-অ্যান্ড ক্যামেরা লেন্স ব্যবহার করা হবে। আইফোন ১৪ ও আইফোন ১৪ প্রো-এর জন্য এলজি ইনটেক সেলফি ক্যামেরা দেওয়ার কথাও জানা গেছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড