• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেইক অ্যাকাউন্ট চালান ইলন মাস্ক!

  প্রযুক্তি ডেস্ক

২৫ মে ২০২২, ১৬:৪৭
ইলন মাস্ক
ইলন মাস্ক। (ছবি : সংগৃহীত)

ইলন মাস্কের টুইটার অ্যাকাউন্টে রয়েছে ৯ কোটি ফলোয়ার। কিন্তু তার ৫৩ দশমিক ৩ শতাংশ ফলোয়ার ভুয়া! এমনটাই দাবি তোলে স্পার্কটোরো নামে একটি অনলাইন অডিটিং টুল। বিষয়টি কতটা যুক্তিযুক্ত সেটা যতটা ভাবরার বিষয় তার চেয়ে অবাক করা বিষয় মাস্ক নিজেও চালান গোপন অ্যাকাউন্ট!

হ্যা সত্যিই! তবে সেটি টুইটার নয় ইনস্টাগ্রামে। সম্প্রতি ইনস্টাগ্রামে নিজের গোপন অ্যাকাউন্ট থাকার কথা স্বীকার করেছেন ধনকুবের নিজেই।

মূলত ইলন মাস্ক টুইটারে প্রতিদিনই কিছু না কিছু বিষয়ে টুইট করেন। এছাড়া অনেক ব্যবহারকারীদের করা টুইটের রিপ্লাইও করেন তিনি। তেমনই কদিন আগে ভারতের এক প্রযুক্তিবিদের সঙ্গেও আলাপ চালান তিনি। ভারতীয় যে প্রযুক্তিবিদের সঙ্গে ইলন মাস্ক কথা বলেন তার নাম প্রণয় পাটেল। তিনি পুণের টাটা কনসালটেন্সি সার্ভিসে কাজ করেন। ইলন মাস্ককে ট্যাগ করে একাধিক টুইট করেন প্রণয়। সোমবারও তিনি একটি মজাদার টুইট করেন।

ওই টুইটে প্রণয় ইলন মাস্ককে ট্যাগ করে লিখেন, অনেকে মনে করেন যে, ইলন মাস্ক আমার টুইটার অ্যাকাউন্টটি পরিচালনা করেন। এটা ঠিক। তিনি অত্যন্ত ব্যস্ত একজন মানুষ। রকেট তৈরি করেন, দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি তৈরি করে। তবে একাধিক টুইটার অ্যাকাউন্ট চালানোর সময় পান কিভাবে?

ওই টুইটের একটি রিপ্লাই করেন ইলন মাস্ক। সেখানে তিনি মজা করেই লিখেন, আমার কোনো বার্নার (ভিন্ন নামে) টুইটার অ্যাকাউন্ট নেই। তবে আমার একটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট রয়েছে। যা সম্পূর্ণ গোপনে থাকে। ফলে আমার বন্ধুরা কোনো লিংক পাঠালে আমি সেই লিংকে ক্লিক করতে পারি।

অন্যদিকে প্রণয় এবং ইলনের এই টুইটের মাঝে নেটিজনেরা অনেকেই নিজের বক্তব্য পোস্ট করেছেন। বিষয়টি নিয়ে অনেকেই মজা করছেন। কেউ কেউ বলছেন, প্রণয় পাটেল নামের যে অ্যাকাউন্ট রয়েছে সেটি আসলে ইলন মাস্কই।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড