• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুকের এক সিদ্ধান্তে বিভক্ত মেটার কর্মীরা

  প্রযুক্তি ডেস্ক

২৩ মে ২০২২, ১৬:২৩
মেটর ফেসবুক
মেটর ফেসবুক। (ছবি : সংগৃহীত)

ফেসবুক কর্মীদের অভ্যন্তরীণ যোগাযোগের জন্য ওয়ার্কপ্লেস নামের একটি প্লাটফর্ম রয়েছে। প্রতিষ্ঠানের নতুন নীতিমালা অনুসারে ওই যায়গায় অ্যাবরশন বা গর্ভপাত শব্দটি সম্পুর্ন নিষিদ্ধ করা হয়েছে।

ফেসবুক জানাচ্ছে, ওয়ার্কপ্লেসে অ্যাবরশন বা গর্ভপাত শব্দটি ব্যবহার করলে ‘ঝুঁকির পরিমাণ বেড়ে যাচ্ছে’। পাশাপাশি এই ধরনের শব্দ ব্যবহারে একটা প্ল্যাটফর্মে ঝুঁকির পরিমাণ বেড়ে দ্বিগুণ হয়ে যেতে পারে।

সম্প্রতি সংবাদমাধ্যম দ্য ভার্জ এর প্রতিবেদনে বলা হয়, মেটা কর্মীদের বলেছে যে, ওয়ার্কপ্লেসে অ্যাবরশন বা গর্ভপাত শব্দটির ব্যবহার করা যাবে না। এমনকি এ সংক্রান্ত কোনো মতামত বা বিতর্ক ওয়ার্কপ্লেসে করতে পারবেন না ফেসবুক কর্মীরা।

অন্যদিকে মেটার হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের ভাইস প্রেসিডেন্ট জানেলি গেল কর্মীদের বলেছেন, এটি হল সব থেকে বিভাজনকারী টপিক। এই শব্দ নিয়ে কেউ আলোচনা করবেন না।

মেটার সিওও শেরিল স্যান্ডবার্গ তার ফেসবুক পেজ বলছেন, গর্ভপাত হলো আমাদের অন্যতম মৌলিক অধিকার। কখন মা হবেন, আর কখন হবেন না, সেই বিষয়টা নারীদের উপরেই ছেড়ে দেওয়া উচিৎ। এমন কিছু জিনিস রয়েছে, যেগুলো নারীর স্বাস্থ্য এবং সাম্যের জন্য খুবই জরুরি।

ফেসবুকের এই সিদ্ধান্তে মেটার কর্মীরা দুই অংশে বিভক্ত হয়ে গেছে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড