• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজেকে সুন্দর দেখাতে এই অ্যাপগুলো ব্যবহার করুন

  প্রযুক্তি ডেস্ক

২১ আগস্ট ২০১৯, ১৬:২৭
বিউটি ক্যামেরা
(ছবি: সংগৃহীত)

নিজেকে সুন্দর আর আকর্ষণীয় করে তুলতে কে না চায়? আর ছবি হলে তো সেক্ষেত্রে কথাই নেই। হোক সেটা সেলফি বা গ্রুপ ছবি। স্মার্টফোনে সেই ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করতে হবে।

তবে অনেক সময় সাধারণ ক্যামেরায় নিজের ছবি ভালো আসে না। নিজের চেহারার খুঁতগুলো সেখানে ফুটে ওঠে। চিন্তার কিছু নেই। কিছু অ্যাপ ব্যবহার করে আপনি আপনার চেহারাকে সুন্দর করে তুলতে পারেন। নিজেকে সুন্দর দেখানোর এমন কিছু অ্যাপের কথা জেনে নেই। এই অ্যাপগুলো ব্যবহার করে ছবি তোলার পাশাপাশি আপনি ছবি সম্পাদনাও করতে পারবেন।

ইউক্যাম মেকাপ: ছবি তোলার জন্য এটি বহুল জনপ্রিয় অ্যাপ। এখানে এমন একটি ফিল্টার আছে, যার সাহায্যে ছবিতে মেকআপও করা যায়। যে কোনো ছবিতে চাইলে লিপস্টিক, আইব্রোর আকার, আইলাইনার, মাশকারা, লেন্স ও গহনাও পরতে পারবেন।

ক্যান্ডি ক্যামেরা: এই অ্যাপ ব্যবহার করে ছবিতে ১০০ ইফেক্ট আর ফিল্টার রয়েছে। এর মধ্যে বিউটি ফিকেশনের মতো ইফেক্টও রয়েছে। ফলে সেলফি আরও ক্লিয়ার আর সুন্দর হয়ে উঠবে।

রেট্রিকা: সরাসরি ছবি তোলার পাশাপাশি অ্যাপ ব্যবহারকারীরা ছবিতে অনেক ধরনের ইফেক্ট দিতে পারবেন। এছাড়া অ্যাপের ফিচারের সাহায্যে ছবিকে আরও ভালো এডিট করার অপশন আছে।

প্রিজমা: ছবিকে নতুনত্ব দিতে এটি সবচেয়ে ভালো অ্যাপ। এটি ব্যবহার করে ছবিকে পেইন্টিং, স্কেচের মতো ইফেক্ট দেওয়া যায়। এই অ্যাপেও অনেকগুলো ফিলটার রয়েছে। আইওএস এবং অ্যানড্রয়েড দুই অপারেটিং সিস্টেমেই প্রিজমা অ্যাপ পাওয়া যায়।

টেলিপোর্ট ফটো: এই অ্যাপের বিশেষত্ব হচ্ছে, এতে আপনি নিজের ছবির ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে পারবেন। এছাড়া এতে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি। ফলে ছবির রংও পরিবর্তন করা সম্ভব।

বিউটি ক্যাম: ছবি তোলার জন্য এই অ্যাপটিও বেশ জনপ্রিয়। অ্যাপটির সাহায্য ছবিতে নানা ধরনের ইফেক্ট দেওয়া যাবে। যেমন -মুখের রঙ বদলে শ্যাম বর্ণ থেকে ফর্সা করা, মুখের যে কোনো রকমের দাগ ঢেকে দেওয়া,নাক, চোখ, ঠোঁট প্রভৃতির আকৃতি সহজেই বদলে ফেলা, চুলের রঙ, স্টাইল বদলে নেওয়া,নিজের দেহের উচ্চতা বৃদ্ধি করা,স্লিম হওয়া,কৃত্রিম ভাবে মুখমন্ডলে মেক আপ করে সৌন্দর্য বৃদ্ধি করা ইত্যাদি।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড