• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ফিচারের মাধ্যমে নিরাপদ রাখুন ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট

  প্রযুক্তি ডেস্ক

১৮ জুন ২০১৯, ১৪:১৩
ইন্সটাগ্রাম
ছবি : সংগৃহীত

ইন্সটাগ্রাম এবার হ্যাকারদের হাত থেকে অ্যাকাউন্ট রক্ষা করতে নতুন ধরনের নিরাপত্তা ফিচার আনতে যাচ্ছে। প্রযুক্তিবিষয়ক সাইট এনগেজেট জানিয়েছে, হ্যাক হয়ে যাওয়া কোনো ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ই-মেইল বা ফোন নম্বর বদলে দেওয়া হলেও নতুন এই নিরাপত্তা ফিচারের সাহায্যে সেটিকে উদ্ধার করা সম্ভব হবে।

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের অ্যাকাউন্টে প্রবেশ করতে সমস্যা হলে লগ-ইন পেজের ‘নিড মোর হেল্প’ অপশনের সাহায্য নিতে পারবেন।

ব্যবহারকারীরা এর মাধ্যমে নিজের ই-মেইল বা ফোন নম্বরের ব্যাপারে অ্যাপকে জানাতে পারবেন। আর হ্যাকার যদি আগের ই-মেইল বা ফোন নম্বর বদলে দেয়, তাহলে ব্যবহারকারীকে ছয় ডিজিটের একটি নিরাপত্তা কোডের জন্য আবেদন করতে হবে। ইন্সটাগ্রাম কর্তৃপক্ষ এ ধরনের আবেদন পেলে অ্যাকাউন্ট খোলার সময় যে ই-মেইল আইডি বা ফোন নম্বর ব্যবহার করা হয়েছিল, সে বিষয়ে পুনরায় জানতে চাইবে। আর সেক্ষেত্রে প্রদত্ত তথ্য মিলে গেলে, ব্যবহারকারীর পছন্দের মাধ্যমে ছয় ডিজিটের কোড পাঠিয়ে দেওয়া হবে।

এর মাধ্যমে ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের বর্তমান ই-মেইল অ্যাড্রেস বা ফোন নম্বর বদলে দিলেও নিরাপত্তা কোডের মাধ্যমে প্রকৃত ব্যবহারকারী নিজ অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ ফিরে পাবেন।

তবে এই নিরাপত্তা ফিচারটি কবে নাগাদ সবার জন্য ছাড়া হবে, সে বিষয়টি ইন্সটাগ্রাম এখনো স্পষ্ট করেনি।

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড