• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

গুগল ম্যাপে মিলবে এবার অটোরিকশার খোঁজ

  প্রযুক্তি ডেস্ক

১০ জুন ২০১৯, ১২:৫৫
ম্যাপ
গুগল ম্যাপ

মানুষের জীবনযাপন অনেকটাই সহজ করে দিয়েছে। এই ম্যাপ ব্যবহার করে সহজেই অচেনা গন্তব্যে পৌঁছানো যায়। তবে শুধু ট্রেন বা বাসের ক্ষেত্রেই এই ম্যাপ ব্যবহার করা যেত। কিন্তু শহরের অলিগলি বা কোনও প্রত্যন্ত গ্রামে  যাওয়া সম্ভব ছিল না। 

তবে জানা গেছে, গুগল ম্যাপে খুব শিগগিরই তিনটি নতুন ফিচার যোগ হতে চলেছে। যেটি অচেনা জায়গায় পৌঁছানো আরও সহজ করে দেবে। কেননা এদের মধ্যে অন্যতম হল- অটোরিকশার রুটেও এবার এই গুগল ম্যাপের নেভিগেশন যুক্ত হচ্ছে।

 

অটোরিক্সায় সফর:  

এই প্রথম গুগল ম্যাপে নেভিগেশনে অটোরিকশার রুট যুক্ত হচ্ছে। এছাড়াও ম্যাপে গন্তব্যে তাড়াতাড়ি কোন কোন যানবাহনে, কোন পথে পৌঁছানো যাবে, তা দেখা যাবে। শুধু তাই নয়, এই নেভিগেশন অ্যাপ থেকে এর সাথেই এক জায়গা থেকে অন্য যায়গাতে অটোরিকশায় যেতে কত ভাড়া লাগবে তাও জানা যাবে। 

বাসযাত্রার সময়:  

রাস্তায় হরহামেশাই গন্তব্যে পৌঁছাতে বাসে চড়ে রাস্তায় জ্যামে বসে থাকা লাগে। ঠিক কতক্ষণে গন্তব্যে পৌঁছাতে পারবেন- এটা জানার কোনো উপায় থাকে না।  এবার গুগল ম্যাপ আগেভাগেই তা জানিয়ে দেবে। গুগল ম্যাপ দেরি হলে সবুজ রঙে তা দেখিয়ে দেবে।

লাইভ ট্রেন স্ট্যাটাস:

অনেকক্ষণ ধরে ট্রেনের জন্য অপেক্ষা করছেন। কিন্তু ট্রেনের দেখা নেই।গুগল ম্যাপ এবার সেই সমস্যারও সমাধান দেবে। গুগল ম্যাপ নেভিগেশনে ট্রেন লেট থাকলে এবার তা লাইভ দেখা যাবে। যদিও আপাতত শুধু লম্বা দূরত্বের ট্রেন সফরে এই ফিচার কাজ করবে। শহরতলির ট্রেনে এই ফিচার শুরু হচ্ছে না।  

তবে আপাতত ভারতের দিল্লি, মুম্বাই,ব্যাঙ্গালুরু, হায়দরাবাদ,  চেন্নাই, কোয়েম্বাটোর, পুণে এবং সুরাট শহরে এই পরিষেবা শুরু হচ্ছে। 

ওডি/টিএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড