• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইফোন ১৩ আসছে সেপ্টেম্বরে

  প্রযুক্তি ডেস্ক

১৭ জুলাই ২০২১, ১৭:০৭
আইফোন ১৩
আইফোন ১৩। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারির সংক্রমণ তাণ্ডবের মাঝে সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের সেপ্টেম্বরেই বাজারে আসবে নতুন আইফোন। এটি হবে আইফোন ১৩ সিরিজ। টেক পোর্টালগুলোর প্রতিবেদনে বলছে, আইফোন ১৩ সিরিজে ক্যামেরা ও ওয়াইফাইয়ে নতুনত্ব থাকছে।

সাম্প্রতিক রিপোর্ট বলছে, নতুন ফোনে উন্নত প্রযুক্তির ক্যামেরা আনতে চলেছে অ্যাপল। মূলত ফোনের আল্ট্রা ওয়াইড ক্যামেরার সেন্সর আরও শক্তিশালী হতে চলেছে। একই সঙ্গে বাড়তে চলেছে ক্যামেরা হোল। এছাড়া নতুন ফোনে ওয়াইফাই ৫ সাপোর্ট দিতে পারে অ্যাপল। সাথে ৬ গিগাহার্জের ব্যান্ড সাপোর্ট করবে এই ওয়াইফাই সিস্টেম- এমন গুঞ্জনও শোনা যাচ্ছে।

ডিজি টাইমসের রিপোর্ট অনুযায়ী, এ বছরই ফোনে ওয়াইফাই ৬ ই প্রযুক্তি আনতে চলেছে অ্যাপল। ২০২২-এর মধ্যে আইওএস ও অ্যানড্রয়েড প্লাটফর্মে এই প্রযুক্তি স্ট্যান্ডার্ড ফিচার হিসাবে দেখা যাবে।

এ দিকে, ম্যাশেবলের সাম্প্রতিক রিপোর্ট বলছে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সে এলটিপিও ওলিড প্যানেল থাকতে পারে। যদিও আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনিতে আলাদা করে নতুন প্যানেল আনতে পারে অ্যাপল।

এখানেই শেষ নয়, ক্যামেরা সেন্সরের ক্ষেত্রেও আরও উন্নতমানের কিছু আনতে চলেছে কোম্পানি। সে ক্ষেত্রে বড় সেন্সর দেখা যেতে পারে আইফোনের আগামী ফোনে। কারণ প্রতিবারই ফোন লঞ্চের সময় নতুন ক্যামেরা নিয়ে আসে টিম অ্যাপল।

আরও পড়ুন : হারানো মুঠোফোনের নম্বর ফিরে পাওয়ার কৌশল

সম্প্রতি টুইটারে আইফোনের নতুন ক্যামেরা সেন্সর নিয়ে একটি তথ্য সামনে আসে। উইবোতে আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনির লিকড ইমেজ দেখা গিয়েছে। যা টুইটারে প্রকাশ করেছে ডুয়ানরাই। যেখানে দেখা যায়, আইফোন ১২ এস-এর থেকে ক্যামেরা লেন্সের সাইজের সঙ্গে অনেকটাই পার্থক্য রয়েছে নতুন ফোনের।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড