• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস চালানোর কৌশল

  প্রযুক্তি ডেস্ক

০৫ জুলাই ২০২১, ২১:০৬
অ্যাপ
কম্পিউটারেই চালানো যাবে অ্যানড্রয়েড অ্যাপ। প্রতীকী ছবি

বর্তমান সময়ের প্রায় সবকিছুই প্রযুক্তিনির্ভর হয়ে পড়েছে। নিত্যদিন নতুন নতুন প্রযুক্তি একই সাথে সহজ করছে মানুষের জীবন। এই প্রযুক্তির দৌড়ে প্রতিনিয়তই উদ্ভাবন হচ্ছে নতুন নতুন অ্যাপের। এরই ধারাবাহিকতায় এখন থেকে উইন্ডোজ ১১ তেও অ্যানড্রয়েড অ্যাপস ব্যবহার করা যাবে। সম্প্রতি মাইক্রোসফট এই ঘোষণা দিয়েছে। নতুন ভার্সনে গ্রাহকরা সরাসরি কম্পিউটার থেকেই অ্যানড্রয়েড অ্যাপস ইনস্টল করে চালাতে পারবেন।

চলতি বছরের শেষে বিভিন্ন কম্পিউটারে এই আপডেট পৌঁছতে শুরু করবে। যদিও আপনাকে এই ফিচার ব্যবহারের জন্য অপেক্ষা করতে হবে না। কারণ, ‘ইওর ফোন’ অ্যাপ্লিকেশন ব্যবহার করে কম্পিউটারে অ্যাপস চালাতে পারবেন। তবে তার জন্য চাই একটি স্যামসাং গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন। এছাড়া কম্পিউটারে যে কোনো এমুলেটর ইনস্টল করে অ্যাপ চালানো সম্ভব।

এমুলেটর ছাড়াই কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস চালাবেন যেভাবে

এ জন্য প্রথমে আপনার কম্পিউটার ও মোবাইলে Your Phone অ্যাপ ইনস্টল করতে হবে। এরপর কম্পিউটারে Your Phone অ্যাপ ওপেন করে, Android অপশন বেছে নেওয়ার পর তা Continue করুন। তারপর আপনার ফোনে এই অ্যাপ ইনস্টল থাকলে ‘Open QR Code’ সিলেক্ট করে কোড জেনারেট করুন।

এবার স্মার্টফোনে Your Phone Companion অ্যাপ ওপেন করে Link to Windows অপশন সিলেক্ট করুন। আইকনে ট্যাপ করে টার্ন অন করুন। এরপর Link your phone And PC বক্সে ক্লিক করুন। তারপর কম্পিউটারে স্ক্রিনের QR Code ফোন থেকে স্ক্যান করুন। ব্যাস, এরপরই আপনার স্মার্টফোন, কম্পিউটারের সাথে কানেক্টেড হয়ে যাবে।

ইওর ফোন অ্যাপ

স্মার্টফোন নোটিফিকেশন দেখার জন্য খুবই ভালো এই অ্যাপ। আপনার ফোনে ডাউনলোড করা যে কোনো ছবি কম্পিউটার থেকে ওপেন করতে পারবেন। যদিও, একবারে সব ছবি সিলেক্ট করার কোনো অপশন এতে নেই। সব ফোনেই ইনস্টল করা যাবে অ্যাপটি। তবে, শুধুমাত্র স্যামসাং গ্রাহকরা কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন : হেলথ কেয়ার অ্যাপ আনছে গুগল

এমুলেটর অ্যাপ

এমুলেটর ব্যবহার করলে কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপ চালানোর জন্য স্মার্টফোন ডিসপ্লে কাস্ট করতে হবে না। কোনো ফোনের সাহায্য ছাড়াই কম্পিউটারে যে কোনো ধরনের অ্যানড্রয়েড অ্যাপ চালানো যাবে।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড