• শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

যাত্রা শুরু ‘ধামাকা উদ্যোক্তা’ অ্যাপের

  প্রযুক্তি ডেস্ক

১৩ এপ্রিল ২০২১, ১৬:০৪
যাত্রা শুরু ‘ধামাকা উদ্যোক্তা’ অ্যাপের
‘ধামাকা উদ্যোক্তা’ অ্যাপের উদ্বোধনী অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

গ্রামীণ ও প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তাদের জন্য যাত্রা শুরু করেছে ‘ধামাকা উদ্যোক্তা অ্যাপ’। সম্প্রতি অ্যাপটি উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ই-ক্যাব আয়োজিত রুরাল টু গ্লোবাল কনফারেন্স-২০২১ এর দ্বিতীয় পর্বে এ বিশেষ অ্যাপটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়েছে।

ধামাকার ব্যবস্থাপনা পরিচালক এস এমডি জসিম উদ্দিন চিশতী বলেছেন, আমাদের এই অ্যাপ দিয়ে গ্রামীণ ও প্রান্তিক পর্যায়ের উদ্যোক্তারা যুক্ত হতে পারবেন। শুধু জাতীয় পরিচয়পত্র অথবা চেয়ারম্যানের সনদ কিংবা ডাক বিভাগের উদ্যোক্তা প্রত্যয়ন নিয়ে যে কেউ এখানে অন্তর্ভুক্ত হয়ে অ্যাপটি দিয়ে অনলাইনে ব্যবসা করতে পারবেন।

তিনি আরও বলেন, নিজ এলাকায় অর্ডার হওয়া পণ্য ডেলিভারি দেয়ার মাধ্যমেও এখানে অর্থ উপার্জনের সুযোগ রয়েছে। শুধু তাই নয়, এই প্রথম কোনো প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত হয়ে কোম্পানির লভ্যাংশ পাবেন প্রান্তিক উদ্যোক্তারা।

জসিম উদ্দিন চিশতী বলেছিলেন, অনলাইন উদ্যোক্তা হিসেবে আমরা কোনো অর্থ সহযোগিতা চাই না। আমরা চাই সরকারের সমর্থন। অন্তত পাঁচটি বছর ভ্যাট-ট্যাক্স থেকে মুক্ত রেখে আমাদের বিকশিত হতে দিন। তাহলে আমরা গার্মেন্টস সেক্টরের চেয়েও বেশি উপার্জনশীল খাত হিসেবে নিজেদের আত্মপ্রকাশ করতে পারব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ই-ক্যাবের উপদেষ্টা সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ভূমি সচিব মোস্তাফিজুর রহমান পিএএ, পোস্টাল সচিব মো. আফজাল হোসেন, ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার ও জেনারেল সেক্রেটারি আব্দুল ওয়াহেদ তমাল বক্তব্য দেন।

আরও পড়ুন : ইতিহাসে প্রথম নারী সম্পাদক পাচ্ছে রয়টার্স

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- এনজিও ফাউন্ডেশনের চেয়ারম্যান হেদায়েতুল্যাহ আল মামুন, বিআরটিসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম, ডাক বিভাগের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন, বিডিজবসের ফাউন্ডার কেএম ফাহিম মাশরুর, ই-ক্যাবের জয়েন্ট সেক্রেটারি নাসিমা আক্তার নিশা, ই-ক্যাবের ডিরেক্টর সাইদ রহমান, আসিফ আহনাফ, সুন্দরবন কুরিয়ার সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক শেখ তানভীর আহমেদ রনি, ই-ক্যাবের রিসার্চ কমিটির চেয়ারম্যান সাদরুদ্দিন মোহাম্মদ ইমরান প্রমুখ।

ওডি/কেএইচআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড