• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার ট্রাম্পের হুমকির টুইটে ‘লেবেল’ জুড়ে দিল টুইটার

  প্রযুক্তি ডেস্ক

২৪ জুন ২০২০, ১৭:২২
টুইটার-ট্রাম্প
এবার ট্রাম্পের হুমকির টুইটে ‘লেবেল’ জুড়ে দিল টুইটার (ছবি : সংগৃহীত)

অবমাননাকর আচরণ নিয়ে করা নীতিমালা লঙ্ঘনের অভিযোগে এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটে ‘লেবেল’ জুড়ে দিয়েছে মাইক্রো ব্লগিং সাইট টুইটার।

যুক্তরাষ্ট্রে চলমান আন্দোলনের মধ্যে আন্দোলনকারীরা যদি ওয়াশিংটন ডিসি-তে ‘স্বায়ত্তশাসিত এলাকা’ বানানোর চেষ্টা করে তবে, তাদেরকে ‘গুরুতর বাহিনীর’ মুখে পড়তে হবে- সম্প্রতি এমন হুমকি দিয়ে একটি টুইট করেছেন ট্রাম্প।

সহিংসতার উস্কানি দেওয়ার অভিযোগে নতুন নীতিমালার আওতায় এই টুইটে লেবেল দিয়েছে টুইটার। তবে এর আগেও তিনবার ‘লেবেল’ পড়েছে ট্রাম্পের টুইটে।

চলতি মাসে সিয়াটলে একটি ‘স্বায়ত্তশাসিত এলাকা’ দখলে রেখেছে আন্দোলনকারীরা, এ নিয়ে সমালোচনায় মুখর রিপাবলিকান এই মার্কিন প্রেসিডেন্ট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম আইএএনএস-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এ প্রসঙ্গে মঙ্গলবার (২৩ জুন) এক টুইটবার্তায় টুইটারের নিরাপত্তা দল বলছে, “অবমাননাকর আচরণের বিরুদ্ধে করা নীতিমালা লঙ্ঘনের দায়ে এই টুইটে ‘জনস্বার্থে’ নোটিশ দিয়েছি আমরা।”

ওই টুইটে ট্রাম্প বলেন, “ওয়াশিংটন ডি.সি. কখনোই ‘স্বায়ত্তশাসিত এলাকা’ হবে না, যতক্ষণ আমি আপনাদের প্রেসিডেন্ট। যদি তারা চেষ্টা করে তবে গুরুতর বাহিনীর মুখে পড়তে হবে।”

আরও পড়ুন : বিশ্বের দ্রুততম কম্পিউটার তৈরিতে যুক্তরাষ্ট্র-চীনকে হারাল জাপান

এর আগে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-কে নিয়ে বিদ্রুপ করে একটি ভিডিও টুইট করেন ট্রাম্প, তার ওই ভিডিওতেও ‘লেবেল’ দিয়েছে টুইটার। মে মাসেও ট্রাম্পের দুইটি টুইটে ‘লেবেল’ দিয়েছে প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড