• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৬৪ মেগাপিক্সেলের রিয়েলমি এক্স২ প্রো

  প্রযুক্তি ডেস্ক

২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪১
রিয়েলমি এক্স২ প্রো
রিয়েলমি এক্স২ প্রো (ছবি : সংগৃহীত)

স্মার্টফোনের জগতে নতুন চমক রিয়েলমি এক্স২ প্রো। ৬ জিবি র‍্যামের এই ফোনটিতে রয়েছে ৬ জিবি র‍্যাম। রিয়েলমি মূলত চীনা কোম্পানি শাওমি এরই আরেকটি ব্র্যান্ড। তবে এই ব্র্যান্ডের প্রতিটি ফোনই চমকপ্রদ। চলুন ফোনটির বিস্তারিত জেনে নেই- 

বডি 

১৬১*৭৫.৭*৮.৭ মি.মি. ও ১৯৯ গ্রাম ওজনের ফোনটির ব্যবহার করা হয়েছে ধাতুর ফ্রেম এবং সামনে ও পিছনে গরিলা গ্লাস ৫। 

স্ক্রিন 

৬.৫ ইঞ্চির সুপার অ্যামোলেড এইচডিআর ১০+ স্ক্রিনটির রিফ্রেশ রেট ৯০ হার্জ। ১০৮০*২৪০০ পিক্সেল রেজুলেশন এবং ৪০৫ পিপিআই পিক্সেল ঘনত্ব রয়েছে। এছাড়া এটির একটি অনুপাত ২০ : ৯ এবং স্ক্রিন-টু-বডি অনুপাত ৮৩.৭ শতাংশ। 

চিপসেট  

এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫+ (7 এনএম), অক্টাকোর (১*২.৯৬ গিগাহার্টজ ক্রিয়ো ৪৮৫ এবং ৩*২.৪২ গিগাহার্টজ ক্রিয়ো ৪৮৫ এবং ৪*১.৭৮ গিগাহার্টজ ক্রিয়ো 485), অ্যাড্রেনো ৬৪০ (৭০০ মেগাহার্টজ) জিপিইউ ব্যবহার করা হয়েছে। 

মেমরি বা স্মৃতি 

৬ গিগাবাইট ও ৮ গিগাবাইটের র‍্যামের ফোনটিতে সঞ্চয়স্থান বা ইন্টারনাল মেমরি আছে ৬৪/১২৮/২৫৬ গিগাবাইট পর্যন্ত। মোবাইলটিতে কোনো মাইক্রোএসডি কার্ড স্লট রাখা হয়নি। অর্থাৎ মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে মেমরি বাড়ানোর কোনো সুযোগ থাকছে না। 

অপারেটিং সিস্টেম 

এতে রয়েছে দুইটি অপারেটিং সিস্টেম। একটি অ্যান্ড্রয়েড ৯ পাই এবং অন্যটি কালারওএস ৬.১ 

রিয়ার ক্যামেরা 

প্রাথমিকভাবে ৮ মেগাপিক্সেল, এফ/১.৮ অ্যাপারচার, ১/১.৭" সেন্সর, ০.৮µ মি পিক্সেল আকার, পিডিএ। আল্ট্রা প্রশস্ত ক্ষেত্রে ৮ মেগাপিক্সেল, এফ/২.২, ১/৩.২" সেন্সর, ১.৪µ মি পিক্সেল; পিডিএফ এবং টেলিফোটো ক্যামেরার ক্ষেত্রে ১৩ মেগাপিক্সেল, এফ/২.৫, ১/৩.৪" সেন্সর, 1.0µ এম, পিডিএফ, ২ এক্স অপটিক্যাল জুম (১২ মেগাপিক্সেল ফটো আউটপুট দেয়)। আর গভীরতা সেন্সর হিসেবে ২ মেগাপিক্সেল; ২১৬০পি @ ৩০/৬০ এফপিএস, ১০৮০পি @ ৩০/৬০/১২০ এফপিএস, ৭২০পি @ ৪৮০/৯৬০ এফপিএস ভিডিও রেকর্ডিং। 

সামনের ক্যামেরা 

স্মার্টফোনটির সামনে ক্যামেরায় ১৬ মেগাপিক্সেল, এফ/২.০µ মি লেন্স ব্যবহার করা হয়েছে। 

সংযোগ 

এতে একই সাথে দুইটি সিম ব্যবহার করা যাবে। এতে এলটিই-এ, ৪-ব্যান্ড ক্যারিয়ার সমষ্টি, এলটিই ক্যাট-২০/ক্যাট-১৩; ইউএসবি-সি; ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ডুয়াল-ব্যান্ড, ওয়াই-ফাই ডাইরেক্ট, ডিএলএনএ, হটস্পট, জিপিএস; ব্লুটুথ 5.1, এ 2ডিপি, এলই সুবিধা রয়েছে। 

ব্যাটারি 

এতে রয়েছে চার হাজার এমএএইচ; ৫০ ডব্লিউ সুপারভিওসি ফ্ল্যাশ চার্জ, ১৮ ডব্লিউ ইউএসবি পাওয়ার পাওয়ার ডেলিভারি। এছাড়া এতে কুইক চার্জ ৪.০+ সমর্থন করবে। 

বিবিধ 

স্মার্টফোনটিতে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার রয়েছে। এছাড়া স্টেরিও লাউডস্পিকার, এনএফসি, .৩.৫ মি.মি. অডিও জ্যাক, ৬৪ জিবি সংস্করণ ইউএফএস ২.১-এর সাথে আসে এবং বাকি ইউএফএস ৩.০। 

ওডি/এওয়াইআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড