• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপানের রোল মডেল বাংলাদেশ

  অধিকার ডেস্ক    ০৩ ডিসেম্বর ২০১৮, ১৯:৫৮

দৈনিক অধিকার
ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্ট অব বাংলাদেশ অ্যান্ড দ্যা অ্যাডভান্সমেন্ট অব উইমেন’ শীর্ষক সেমিনার। (ছবি : সংগৃহীত)

জাপানের এক সেমিনারে উঠে এসেছে বিশ্বজুড়ে নারীর স্বাধীনতা, নারীর উন্নয়ন এবং বিভিন্ন অধিকার প্রতিষ্ঠায় নারীরা এগিয়ে যাচ্ছে। সেমিনারে উপস্থিত অতিথিরা জানান, উন্নয়ন ও নারী জাগরণে বাংলাদেশই জাপানের রোল মডেল হতে পারে।

সোমবার (৩ ডিসেম্বর) টোকিওর বাংলাদেশ দূতাবাসের আয়োজিত ‘ট্রান্সফরমেটিভ ডেভেলপমেন্ট অব বাংলাদেশ অ্যান্ড দ্যা অ্যাডভান্সমেন্ট অব উইমেন’ শীর্ষক এক সেমিনারের এ কথা জানান বক্তারা।

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন। সেমিনারে উপস্থিত অতিথিদের স্বাগত জানিয়ে রাষ্ট্রদূত তার বক্তব্যে বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি, স্থিতিশীল অর্থনীতি, প্রবৃদ্ধির ধারা, বিভিন্ন উন্নয়নসূচক এবং বাংলাদেশে ব্যবসার অনুকূল পরিবেশসহ নানা বিষয়ের ওপর বিস্তারিত আলোচনা করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আগ্রহী জাপানিজ ও আলফস সদস্যদের শাড়ি পরিয়ে দেন দূতাবাসের সদস্যরা। সেই সঙ্গে আগত অতিথিদের বাংলাদেশি খাবার দিয়ে আপ্যায়ন করেন দূতাবাস।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড