• সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইতালিতে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন

  ইসমাইল হোসেন স্বপন, ইতালি

০৮ মার্চ ২০২১, ১২:৩৩
ইতালিতে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

ইতালিতে বিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান বলেছেন,ঐতিহাসিক ৭ মার্চের ভাষণেই ছিল আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব।

ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে একটি বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ভার্চুয়াল সংযোগের মাধ্যমে আয়োজিত এই সভার সভাপতিত্ব করেন দূতাবাসের রাষ্ট্রদূত মো. শামীম আহসান। পরিচালনা করেন প্রথম সচিব মোহাম্মদ সায়েম। দিন শুরু হয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদর্শনের মাধ্যমে। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তা।

এ সময় বক্তব্য রাখেন কাতানিয়া ও পালেরমো শহরে নিযুক্ত বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল যথাক্রমে এডভোকেট জোভান্নি ভানাদিয়া, ভিসেন্সো দ্য তান্তো, ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মো. ইদ্রিস ফরাজি, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রাসুল কিটনসহ আরও অনেকে।

রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, এই ভাষণেই আমাদের স্বাধীনতা ও একটি বাংলাদেশের জন্ম, একটি পতাকা, আমাদের সকল বাধা ও বিপত্তিকে এই ভাষণের মন্ত্রেই আমরা জয় করেছি। কাজেই বঙ্গবন্ধু জীবন ও দর্শনকে আগামী প্রজন্মের কাছে আরও বেশি পৌঁছে দেওয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

আরও পড়ুন : মিয়ানমারের সঙ্গে সামরিক সম্পর্ক বাতিল করল অস্ট্রেলিয়া

পাশাপাশি তিনি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার উন্নয়নের ধারায় অংশ গ্রহণ করতে সকল প্রবাসী বাংলাদেশিদের উদাত্ত আহ্বান জানান।

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড