• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জনগণের ভাগ্য পরিবর্তনের চেষ্টা করছি : প্রধানমন্ত্রী

  ইসমাইল স্বপন, ইতালি প্রতিনিধি

০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১০
জনগণের ভাগ্য পরিবর্তনের চেষ্টা করছি : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা (ছবি : দৈনিক অধিকার)

জীবনের সবকিছু ত্যাগ করে মানুষের ভাগ্য পরিবর্তনের চেষ্টা করছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, এসব চিন্তা থেকেই আমরা প্রতিটি পদক্ষেপ নিচ্ছি। আমাদের আর কেউ পেছনে টানতে পারবে না, সামনে এগিয়ে যাব।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইতালি সফরের প্রথম দিন রোমের একটি হোটেলে আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জিয়া, এরশাদ ও খালেদা কেউই বাংলার মাটির সন্তান নন দাবি করে প্রধানমন্ত্রী বলেন, এ মাটিতে এখন পর্যন্ত যতজন ক্ষমতায় এসেছেন, একমাত্র আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু এবং আমি শেখ হাসিনা বাংলার মাটির সন্তান। যেহেতু আমাদের মাটির টান আছে, এ জন্য আমাদের একটা কর্তব্যবোধও আছে।

গ্রামীণ অর্থনীতির উন্নয়ন ও সেখানকার মানুষের জীবনমান উন্নত করতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে দেশের আর্থসামাজিক অবস্থা প্রবাসীদের কাছে তুলে ধরেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশে সুদূর প্রসারী পরিকল্পনা নিয়েছে। দেশে দারিদ্রের হার কমাতে তৃণমূল পর্যায় থেকে সরকার কাজ করে যাচ্ছে। তাছাড়া প্রত্যেক উপজেলা থেকে এক হাজার করে লোক বিদেশে পাঠানো হবে।

আরও পড়ুন : বলপ্রয়োগ ছাড়া যুক্তরাষ্ট্রের কোনো ভাষা নেই

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানির শিকার হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আসলে আমাদের দেশের কিছু লোকের চরিত্রই খারাপ। যেই শুনে বাইরে থেকে আসবে, ভাবে যে একটু চাপ দিলেই মনে হয় কয়েকটা ডলার পাওয়া যাবে।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড