• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা সম্পন্ন

  কবির আল মাহমুদ, স্পেন প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১৫:৪৬
স্পেনে আন্তর্জাতিক পর্যটন মেলা সম্পন্ন
আন্তর্জাতিক পর্যটন মেলা ফিতুর-২০২০ (ছবি : দৈনিক অধিকার)

স্পেনের মাদ্রিদ শহরে সম্পন্ন হয়েছে আন্তর্জাতিক পর্যটন মেলা ফিতুর-২০২০। গত ২২ থেকে ২৬ জানুয়ারি পর্যন্ত পাঁচ দিনব্যাপী অনুষ্ঠিত মেলায় বিশ্বের ১৬৫টি রাষ্ট্রের মোট ১১ হাজার ৪০টি পর্যটন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

‘ফেরিয়া দে মাদ্রিদ’ নামক আন্তর্জাতিক ভেন্যুতে অনুষ্ঠিত মেলার ৪০তম আসরে রেকর্ড সংখ্যক ২ লক্ষ ৫৫ হাজার দর্শনার্থী উপস্থিত হয়েছিলেন।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত পর্যটকদের কাছে নিজ দেশের শিল্প, সংস্কৃতির পাশাপাশি পর্যটন স্থানগুলোকে পরিচয় করিয়ে দিতে স্থানীয় ট্যুর অপারেটররা নানা কৌশলী ব্যবস্থার আয়োজন করেন। প্যাভিলিয়নের সামনে নিজস্ব সংস্কৃতির পোশাক পরিধান করে অনেককে নৃত্য কিংবা গান পরিবেশন করতেও দেখা গেছে।

মেলায় কাতার এয়ারলাইন্স, ইবেরিয়া এয়ারলাইন্স ভ্রমণে তাদের নিত্য নতুন সেবা দর্শনার্থীদের সামনে তুলে ধরে। স্পেনের রেল যান রেনফে দর্শনার্থীদের জন্য নানা অফারের ব্যবস্থা করে। পাশাপাশি বিভিন্ন দেশের প্যাভিলিয়নে দর্শনার্থীদের জন্য নানা উপহার সামগ্রীও রাখা হয়।

আরও পড়ুন : ইরানের কাছে ক্ষমা চাইল ১০ হাজার আমেরিকান

উল্লেখ্য, ১৯৮০ সাল থেকে প্রতিবছর মাদ্রিদে ‘ফিতুর’ নামে এ আন্তর্জাতিক পর্যটন মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। বিশ্বের শতাধিক দেশের পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, ট্যুর অপারেটর, পর্যটন বিষয়ক গবেষক, সাংবাদিক ও লেখকরা আয়োজনটিতে অংশগ্রহণ করেন।

ওডি/কেএইচআর

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড