• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাসিনোর সঙ্গে জড়িত বাকিদের কেন গ্রেফতার করা হচ্ছে না, প্রশ্ন আলালের

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ০৯:৪৪
সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল
বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। (ফাইল ছবি)

অন্যের ময়লা পরিষ্কার করার আগে নিজের ময়লা পরিষ্কার করেন বলে মন্তব্য করে সরকারের উদ্দেশে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, ক্যাসিনোর সম্পৃক্ততা থাকার কারণে যাদের গ্রেফতার করা হয়েছে। তারা যে সাংবাদিক, বর্তমান ও সাবেক মন্ত্রী, পুলিশের নাম বলেছে তাদের গ্রেফতার করুন। তাদের কেন গ্রেফতার করা হচ্ছে না? মানুষের মনে আবরণ সৃষ্টি করে আপনি চলে যাবেন আর মনে করবেন সাবান দিয়ে চোখ পরিষ্কার করলেন আর হয়ে গেল, তা হবে না।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে গণতন্ত্রহীনতা ও অবরুদ্ধ বাকস্বাধীনতা শীর্ষক আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন। বিএনপিপন্থি ডক্তারদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এ অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় দলের চেয়ারপারসন খালেদা জিয়া সম্পর্কে আলাল বলেন, খালেদা জিয়া কারাগারে মানে গোটা বাংলাদেশে কারাগারে। আমার সন্তান আমাকে জিজ্ঞাসা করে আব্বু তুমি আগে গুলশান যেতে ম্যাডামের সঙ্গে কথা বলতে, বাসায় এসে আলাপ করতে এখন তো কথা বলতে পারো না।

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, খালেদা জিয়াকে কারাবন্দি রেখে দেশের গণতন্ত্রকে কারাগারে বন্দি করে রেখেছে সরকার। তিনি কারাগারে মানে দেশের ৫৬ হাজার বর্গমাইল কারাগারে পরিণত হয়েছে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও খালেদা জিয়ার মুক্তির জন্য বড় ধরনের লড়াই ছাড়া অন্য কোনো বিকল্প পথ নেই বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা।

বুয়েটের শিক্ষার্থী আবারার ফাহাদ হত্যার প্রসঙ্গে আলাল বলেন, দেশে এত সমস্যা যে, কোন সমস্যার কথা বলব? সাম্প্রতিক আবরারকে হত্যা করা হয়েছে। সেই হত্যার কথা যদি আমরা বলি তাহলে আমাদের দোষ। আর সরকারি দলের কিছু নেতাকর্মীরা বলে বিএনপির আমলে তো সনি হত্যা হয়েছে, হ্যাঁ হয়েছে। তবে যারা এর সঙ্গে জড়িত ছিল তাদের শাস্তি হয়েছে। ভিসিকে প্রত্যাহার করা হয়েছিল। সনি হত্যাকাণ্ড একটি দুর্ঘটনা কিন্তু আবরার হত্যাকাণ্ড একটি পরিকল্পিত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে রবিবার জাতীয়তাবাদী ছাত্রদলের ওপর হামলার কথা উল্লেখ করে বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা চেতনা নামের সংগঠন মিলে ছাত্রদলের ওপর হামলা করেছে। হামলা শেষে ছাত্রলীগের সহসভাপতি সাংবাদিকদের সামনে বলেন মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করায় তাদের ওপর হামলা করা হয়েছে। তারা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলতে বলতে চেতনা হারিয়ে ফেলেন, অচেতন হয়ে পড়েন। এই মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে জাতিকে অবরুদ্ধ করে রেখেছে।

সভায় সভাপতিত্ব করেন ড্যাবের সভাপতি হারুন আল রশিদ। এতে আরও বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, আয়োজক সংগঠনের মহাসচিব আব্দুস সালাম, প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড