• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘খালেদা জিয়ার অবস্থা দেখলে হৃদয় ভেঙে যায়’

  অধিকার ডেস্ক

২০ অক্টোবর ২০১৯, ১২:৪২
মাহমুদুর রহমান মান্না
জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা, নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। (ফাইল ছবি)

বেগম খালেদা জিয়ার অবস্থা দেখলে হৃদয় ভেঙে যায় বলে মন্তব্য করে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা, নাগরিক ঐক্যের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, তাই বলে শেখ হাসিনা পিজি হাসপাতালে গিয়ে তাকে দেখলে মায়া হবে আর মুক্ত করে দেবেন- সেটা যদি কেউ ভাবেন তবে আন্দোলন করার যে মনোবল থাকা দরকার সেটাকে দুর্বল করছেন।

শনিবার (১৯ অক্টোবর) আগ্রাসী শক্তির বিরুদ্ধে প্রথম প্রতিবাদী কণ্ঠস্বর বুয়েটের শিক্ষার্থী শহীদ আবরার ফাহাদ এবং সকল নির্যাতনের বিরুদ্ধে সুপ্রিম কোর্ট মিলনায়তনে বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত এক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

এ সময় আওয়ামী লীগ স্বাধীনতার নেতৃত্বদানকারী দল নয় বিএনপি মুক্তিযুদ্ধের দল উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, তখন আওয়ামী লীগে যারা নেতৃত্বে ছিলেন তারা অধিকাংশ স্বাধীনতা সংগ্রামে অংশ নেয়নি। এত গুণ থাকা সত্ত্বেও বিএনপি কেন আন্দোলন করতে সাহস পাচ্ছে না। তিনি বলেন, এটা শুধু বোম্বের সিনেমায় দেখবেন কিন্তু আমরা কল্পনা করতে পারব না সন্ধ্যা আটটা বাজে একটা ছেলেকে ডেকে নিয়ে নির্যাতন করে হত্যা করা হয় কিন্তু কেউ তাকে বাঁচাতে যায়নি।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এই নেতা প্রশ্ন তুলে বলেন, ফাহাদ হত্যার প্রতিবাদে আবরারের মা হয়ে বিএনপির পাঁচ হাজার নারীকর্মী কি রাজধানীতে মিছিল করতে পারত না? অবশ্যই পারত, তবে কেন করেনি সেটা আমার জানা নেই।

ছাত্র রাজনীতির বন্ধের প্রসঙ্গে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আজ ওরা ছাত্র রাজনীতি বন্ধ করে দেওয়ার কথা তুলছে। অন্যায় করেছে ওরা শাস্তি পাবে সবাই? তিনি বলেন, খুন করেছে ওরা, লুট করেছে ওরা (আওয়ামী লীগ) আর ওদের বড় বড় বুদ্ধিজীবী উপন্যাসিক বলছে দেশের নৈতিকতা লোপ পেয়েছে।

বেগম জিয়া মুক্তির আন্দোলনের বিষয়ে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না বলেন, আন্দোলন করতে মাঠে নামবেন আর পুলিশের সঙ্গে যোগাযোগ রাখবেন, পুলিশ বলবে আজকে মাঠে নামলে তোমরা গ্রেফতার হতে পারো আর কারোর হাড়গোড়ও ভাঙতে পারে। আগে এসব যোগাযোগ বন্ধ করেন। তা না হলে এদেশে গণতন্ত্র মুক্ত হবে না, বেগম জিয়া মুক্তি পাবে না।

সেমিনারে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমান। এতে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহাবুব হোসেন, নিতাই চন্দ্র রায়, অ্যাডভোকেট জয়নুল আবেদিন, ডা. এ জেড এম জাহিদ, অধ্যাপক আসিফ নজরুল, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড