• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্নীতিবাজদের মানবিক মূল্যবোধ নেই : মেনন

  অধিকার ডেস্ক

১৯ অক্টোবর ২০১৯, ১১:১৪
রাশেদ খান মেনন
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। (ফাইল ছবি)

দুর্নীতিবাজদের কোনো মানবিক মূল্যবোধ নেই বলে মন্তব্য করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে এটা সত্য। উন্নয়নের ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে সমাদৃত হচ্ছেন। তিনি বিশ্বে সমাদৃত হলে বাংলাদেশের সম্মান বাড়ে। কিন্তু শেখ হাসিনার উন্নয়ন দুর্নীতির কারণে বাধাগ্রস্ত হচ্ছে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় বিগত ১০ বছরে আমরা দেশের অনেক উন্নয়ন করেছি উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, সেই উন্নয়ন ঘুণপোকায় খাচ্ছে। দুর্নীতির ঘুণপোকা উন্নয়নকে চরমভাবে বাধাগ্রস্ত করছে।

ডিএনসিসি ও ডিএসসিসি দুর্নীতির প্রসঙ্গ তুলে সাবেক এই মন্ত্রী বলেন, ডেঙ্গুর প্রকোপ এখনো রয়েছে। আমরা সবাই জানি, ঢাকা মহানগরের ওষুধ কেনার সময় ২০ শতাংশ টাকা কাট মানির কারণে নিম্নমানের মশার ওষুধ কেনা হয়েছে। ডেঙ্গুতে যখন মানুষ মারা যাচ্ছে, তখন আমাদের মেয়র মশকরা করে বলছেন, ডেঙ্গু মিডিয়ার সৃষ্টি, ডেঙ্গুর কথা বলে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে।

একদিকে উন্নয়ন হচ্ছে, সেই সঙ্গে পাল্লা দিয়ে সমাজে বৈষম্যও বাড়ছে দাবি করে ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, প্রতি চারজন মানুষের মধ্যে একজন অতি দরিদ্র্য। গরিব মানুষের হক মেরে কোটিপতি হওয়া লোকের সংখ্যা দিন দিন বাড়ছে। একদিকে দুর্নীতি, আরেক দিকে বৈষম্য; এর সঙ্গে যুক্ত হয়েছে দুর্বৃত্তায়ন। ফলে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন।

ছাত্ররাজনীতি বন্ধ করে কোনো সমস্যার সমাধান হবে না উল্লেখ করে মেনন বলেন, ছাত্ররাজনীতি বন্ধ হলে সেই জায়গা দুর্বৃত্তরা দখল করবে। এ দেশের ইতিহাসে ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে। তাই ছাত্ররাজনীতি বন্ধের পরিবর্তে শিক্ষাঙ্গনগুলো থেকে ছাত্র রাজনীতির নামে অপরাজনীতি বন্ধ করা প্রয়োজন।

ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়ের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড