• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাশাপাশি চেয়ারে হাস্যোজ্জ্বল নুর-রাব্বানী

  অধিকার ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১২:২৬
ডাকসুর অনুষ্ঠান
বামে ডাকসুর ভিপি নুরুল হক নুর, ডানে জিএস গোলাম রাব্বানী (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পে চাঁদা দাবিসহ একাধিক অনিয়মের অভিযোগে সম্প্রতি ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ হারান গোলাম রাব্বানী। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় ডাকসুর জিএস পদ থেকেও তাকে অপসারণের ঝড় উঠে। তবে সব আলোচনা সমালোচনা উপেক্ষা করে ছাত্রলীগের পদ হারানোর এক মাস পর হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্রসংসদের (ডাকসু) কোনো অনুষ্ঠানে যোগ দিয়েছেন সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী।

বুধবার (১৬ অক্টোবর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) পায়রা চত্বরে ডাকসুর উদ্যোগে সাইকেল সেবা ‘জোবাইক’-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রধান অতিথি এবং ঢাবি উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় অনুষ্ঠানে ডাকসু ভিপি নুরুল হক নুরও উপস্থিত ছিলেন। তিনি ডাকসুর জিএস রাব্বানীর সঙ্গে পাশাপাশি চেয়ারে বসেন। এ সময় তাদের দুই জনকে হাস্যোজ্জ্বল দেখা গেছে।

রাব্বানীর ছাত্রলীগের পদ হারানোর পর তিনি ডাকসুর সাধারণ সম্পাদক পদে থাকার ‘নৈতিক অধিকার হারিয়েছেন’ বলে বক্তব্য দিয়েছিলেন ভিপি নুরুল হক নুর। তার এই দাবি নাকচ করে রাব্বানী প্রশ্ন করেছিলেন, তাকে পদত্যাগ করতে বলার ‘নুরু কে?’ তবে বুধবারের অনুষ্ঠানে এই দুই ছাত্রনেতা পাশাপাশি বসেন। উভয়কেই হাস্যোজ্জ্বল চেহারায় গল্প করতে দেখা গেছে।

গত ১৪ সেপ্টেম্বর চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে পদ থেকে বহিষ্কার করা হয়। পরে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে।

এ দিকে ডাকসুর জিএস পদ থেকে গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়ার দাবি উঠলে গত ২৬ সেপ্টেম্বর ডাকসুর কার্যনির্বাহী সংসদের বৈঠকে ছিলেন না রাব্বানী।

তবে রাব্বানী বারবার বলে আসছিলেন তিনি ডাকসুর পদ ছাড়বেন না। ছাত্রলীগের পদ থেকে সরে যাওয়ার পর ২ অক্টোবর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ খোকনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিলে ক্যাম্পাসে আসেন রাব্বানী। এরপর আবার বিরতি দিয়ে রাব্বানী ক্যাম্পাসে আসেন ১৫ অক্টোবর মঙ্গলবার। বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষে তার স্বাক্ষরে একটি বাণীও আসে। এর পর বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগের ‘টর্চার সেল’ বন্ধে উদ্যোগ নেবেন এ কথা জানিয়ে একটি বিজ্ঞপ্তি পাঠান জিএস রাব্বানী।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড