• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদের স্ট্যাটাস, দেশের মানুষের মনের কথা : মোশাররফ

  নিজস্ব প্রতিবেদক

১৩ অক্টোবর ২০১৯, ১৬:৩৬
বিএনপি
ছবি : সংগৃহীত

বিএনপি দেশের মানুষের স্বার্থ রক্ষায় মাঠে নেমেছে বলে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সে কারণে ভীত হয়েই দলের ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমদকে সরকার গ্রেফতার করেছে। এ সময় আবরার ফাহাদ ফেসবুকে যে স্ট্যাটাস দিয়েছে এটা শুধু তার নিজের বক্তব্য নয়, এটা সারা দেশের মানুষের মনের কথা বলেও মন্তব্য করেন তিনি।

রবিবার (১৩ অক্টোবর) দুপুরে প্রবারণা পূর্ণিমা উৎসব উপলক্ষে রাজধানীর গুলশানস্থ নিজ বাসায় বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার সময় তিনি এ কথা বলেন।

শুভেচ্ছা বিনিময়কালে খন্দকার মোশাররফ বলেন, প্রত্যেক বছর প্রবারণা পূর্নিমা উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন। আমাদের নেত্রী কারাবন্দি আছেন। আমি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি।

দেশে বাকস্বাধীনতা নেই, যে কারণে হত্যা করা হয়েছে বুয়েটের আবরার ফাহাদকে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, এর প্রতিবাদে বিএনপি রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। তাতে ভীত হয়েই সরকার এখন দলের নেতাকর্মীদের আটক করছে।

ভারতের সঙ্গে সরকারের চুক্তির প্রসঙ্গে সাবেক এই মন্ত্রী বলেন, এই সরকার ভারতের সঙ্গে যে চারটি চুক্তি করেছে, তার সবগুলোই দেশের স্বার্থবিরোধী। এই চুক্তির ফলে ফেনী নদীর পানি ভারত নিয়ে যাবে। চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার করবে, বিদেশ থেকে এলপিজি গ্যাস এনে তা ভারতকে দেয়া হবে আর সমুদ্রসীমায় রাডার স্থাপন করবে। সবগুলোই ভারতের স্বার্থে করা হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বার্থে কিছুই আনতে পারেননি। এসব বিষয় নিয়েই বুয়েট ছাত্র আবরার ফাহাদ তার ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণে তাকে হত্যা করা হয়েছে।

‘আবরার ফাহাদ ফেসবুকে যে স্টাটাস দিয়েছে এটা শুধু তার নিজের বক্তব্য নয়, এটা সারা দেশের মানুষের মনের কথা,’ বলেও মন্তব্য করেন খন্দকার মোশাররফ।

কলেজ ও বিশ্ববিদ্যালয় বুদ্ধিস্ট স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে শুভেচ্ছা বিনিময়ের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্যফ্রন্টের নেতা গৌতম চক্রবতী, সুশীল বড়ুয়া, বিপ্লব বড়ুয়া, জিকু বড়ুয়া ও বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড