• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিযুক্তদের বিরুদ্ধে নিজস্ব ট্রাইব্যুনালে ব্যবস্থা : যুবলীগ চেয়ারম্যান

  অধিকার ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫১
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী (ছবি : সংগৃহীত)

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী জানিয়েছেন, যুবলীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো সংগঠনের নিজস্ব ট্রাইবুনালের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দেয়া এক বিবৃতিতে ওমর ফারুক চৌধুরী কোনো নেতা বা কোনো শাখার বিরুদ্ধে অভিযোগ থাকলে চেয়ারম্যানের ঠিকানায় তা পাঠানোর জন্য অনুরোধ করেছেন। তথ্য প্রমাণের ভিত্তিতে যুবলীগের কোনো নেতা বা শাখার (যে পর্যায়েরই হোক না কেন) বিরুদ্ধে ন্যূনতম অভিযোগেরও যদি সত্যতা পাওয়া যায়, তাহলে বাংলাদেশ আওয়ামী যুবলীগ তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন। 

বিবৃতিতে বলা হয়, সাম্প্রতিক সময়ে যুবলীগের বিভিন্ন ব্যক্তি ও কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগগুলো আওয়ামী যুবলীগ অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করেছে। বিভিন্ন গণমাধ্যমে যে সব তথ্য ও বক্তব্য প্রকাশিত হয়েছে, সেগুলোকে চ্যালেঞ্জ হিসেবে নিতে চায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

সংগঠনের ভেতর কেউ যদি নৈতিক স্খলনজনিত কোনো অপরাধ না করে সেজন্য শূন্য সহিষ্ণুতা নীতি নিয়ে চলে এ সংগঠন। এজন্য আওয়ামী যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল রয়েছে। এ ট্রাইব্যুনালে যুবলীগের কোনো নেতা-কর্মীর বিরুদ্ধে কোনো অভিযোগ এলে তা তদন্ত ও অনুসন্ধান করা হয়। দোষী নেতা-কর্মী তিনি যেই হোন না কেন, তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়।

বিবৃতিতে আরও বলা হয়,  এছাড়া যদি এই অভিযোগ ফৌজদারি অপরাধের পর্যায়ে পড়ে, তাহলে সংশ্লিষ্ট থানায় তাৎক্ষণিকভাবে অভিযোগটি পাঠানো হবে এবং অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ওই থানাকে অনুরোধ করবে।

ওডি/এসএস/আরআইএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড